শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

বিরোধীদের সঙ্গে সংলাপে বসুন নাইলে পালাতে হবে

প্রধানমন্ত্রীর প্রতি ডা. জাফরুল্লাহর আহ্বান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ নভেম্বর, ২০২২, ১২:০০ এএম

বিরোধী দলগুলোর সঙ্গে সংলাপে বসতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি আহ্বান জানিয়েছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী। প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে তিনি বলেন, আপনি ক্রমান্বয়ে ভুল পথে অগ্রসর হচ্ছেন। সেই ভুল পথ থেকে বেরিয়ে আসেন। বিরোধী দলগুলোর সঙ্গে বসুন তাহলেই আপনার মুক্তি। গতকাল শনিবার জাতীয় প্রেস ক্লাবের সামনে ভাসানী অনুসারী পরিষদের উদ্যোগে ১৭ নভেম্বর মওলানা ভাসানীর মৃত্যুবার্ষিকী উপলক্ষে সরকারি ছুটি ঘোষণা করার দাবিতে আয়োজিত এক সমাবেশে তিনি এসব কথা বলেন। তিনি আরো বলেন, বিরোধী দলগুলোর সঙ্গে বসুন। তাহলেই আপনার মুক্তি হবে। তা না হলে আপনাকে পালিয়ে যেতে হবে।

জাফরুল্লাহ চৌধুরী বলেন, সাধারণ মানুষকে তাদের আয়ের ৩২ ভাগ চাল কিনতে ব্যয় করা লাগে। তাহলে বুঝুন আমাদের অবস্থা কী। কিন্তু আপনি (প্রধানমন্ত্রী) দেখতে পান না। সীমান্তে ভারত প্রতি সপ্তাহে একজন বাংলাদেশিকে হত্যা করছে। আপনার পররাষ্ট্রনীতি চরমভাবে ব্যর্থ হয়েছে। তিস্তার পানি তো আনতেই পারেন না, সেটা আরো দিল্লিতে চলে গেছে।

বিএনপির সমাবেশের আগে বাস বন্ধ করার বিষয়ে জাফরুল্লাহ বলেন, প্রধানমন্ত্রী যেটা বলেন সেটা করেন না। তিনি বলেছিলেন বিরোধী দলের সমাবেশে বাধা দেবেন না। কিন্তু তাদের সমাবেশে বাস বন্ধ করে দিচ্ছেন। নেতাকর্মীদের আটক করছেন, মামলা দিচ্ছেন।

সংঘাতের দিকে না গিয়ে সংলাপের দিকে যাওয়ার পরামর্শ দিয়ে জাফরুল্লাহ চৌধুরী বলেন, সংলাপ ছাড়া আপনার মুক্তি নেই। এদেশের মানুষের মুক্তি নেই। সংলাপ ওই দেশকে সুশাসনের দিকে নিয়ে যাবে। বিরোধী দলগুলোর সঙ্গে বসুন। তাহলেই আপনার মুক্তি হবে। তা না হলে আপনাকে পালিয়ে যেতে হবে।

দেশে সুশাসন প্রতিষ্ঠা করতে হলে বিরোধী দলগুলোর সঙ্গে আলাপ আলোচনা করতে হবে। তা না হলে আপনি (প্রধানমন্ত্রী) আরো বড় সমস্যায় পড়বেন। দেশকেও সমস্যায় ফেলবেন। আমরা আপনার ভালো চাই।

এসময় মওলানা ভাসানীর মৃত্যুবার্ষিকীকে জাতীয় দিবস ঘোষণার দাবিও জানান গণস্বাস্থ্য কেন্দ্রের এই প্রতিষ্ঠাতা। ভাসানী অনুসারী পরিষদের আহ্বায়ক মুক্তিযোদ্ধা শেখ রফিকুল ইসলাম বাবলুর সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন জাতীয় পার্টির চেয়ারম্যান মোস্তফা জামাল হায়দার, নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি প্রমুখ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Ismail Sagar ১৩ নভেম্বর, ২০২২, ৮:৩৯ এএম says : 0
একদম সঠিক কথা।
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন