বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

আগামী নির্বাচন জনগণের প্রত্যাশাও পূরণ করবে : আশা তুরস্কের রাষ্ট্রদূতের

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৬ নভেম্বর, ২০২২, ১:৪১ পিএম

আগামী নির্বাচন নিয়ে বাংলাদেশ সরকারের উদ্যোগ শুধু ক্ষমতাসীন দল নয়, অন্যান্য দল ও জনগণের প্রত্যাশাও পূরণ করবে―এমন প্রত্যাশার কথা জানিয়েছেন তুরস্কের রাষ্ট্রদূত মোস্তফা ওসমান তুরান। আজ বুধবার (১৬ নভেম্বর) ঢাকার একটি হোটেলে ‘মিট দ্য অ্যাম্বাসাডর’ অনুষ্ঠানে তিনি এ প্রত্যাশা জানান।

নীতিবিষয়ক গবেষণা প্রতিষ্ঠান সেন্টার ফর গভর্ন্যান্স স্টাডিজ (সিজিএস) এবং ফ্রেডরিক-এবার্ট-স্টিফটুং, বাংলাদেশ (এফইএস, বাংলাদেশ) যৌথভাবে ওই অনুষ্ঠান আয়োজন করে। অনুষ্ঠান সঞ্চালনা করেন সিজিএসের নির্বাহী পরিচালক জিল্লুর রহমান।

নির্বাচন সুষ্ঠু না হলে বাংলাদেশ-তুরস্ক সম্পর্কে কী প্রভাব পড়বে জানতে চাইলে তুরস্কের রাষ্ট্রদূত বলেন, ‘আমাদের দ্বিপক্ষীয় সম্পর্ক কোনো নির্বাচন, সরকারের ওপর নির্ভর করে না। নির্বাচন বাংলাদেশের জনগণের বিষয়। তুরস্ক বাংলাদেশের জনগণের পাশে আছে। ভালো সময়েও আছে, খারাপ সময়েও আছে। ’

অনুষ্ঠানে প্রশ্নোত্তর পর্বে তুরস্কের রাষ্ট্রদূত বাংলাদেশের পররাষ্ট্রনীতি ও কোনো বলয়ের অংশ না হওয়ার নীতি এবং চর্চার প্রশংসা করেন। তিনি আশা করেন, বাংলাদেশে রাজনৈতিক দলগুলো নিজেদের সঙ্গে আরো আলাপ-আলোচনা করবে এবং পরস্পরকে সুযোগ দেবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
মোঃজমির হোসেন ১৬ নভেম্বর, ২০২২, ৬:৩৭ পিএম says : 0
বিদেশি রাষ্টদূত ওনারা তো বাংলাদেশে থাকে শুধু তাদের দেশের ব্যবসা পরিচালনা করার জন্য তাদের কে নির্বাচন নিয়ে কথা বলার জন্য এ দেশে পাঠায়নি
Total Reply(0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন