শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ছাত্রদল সভাপতি-সাধারণ সম্পাদকের ওপর ছাত্রলীগ-যুবলীগের হামলা

আড়াইহাজার (নারায়ণগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৪ নভেম্বর, ২০২২, ১২:০০ এএম

নারায়ণগঞ্জের আড়াইহাজারে ছাত্রদল সভাপতি কাজী রওনাকুল ইসলাম শ্রাবণ ও সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েলের ওপর হামলা করেছে ছাত্রলীগ-যুবলীগের নেতাকর্মীরা। এর মধ্যে জুয়েলকে আওয়ামী লীগ কার্যালয়ের ভেতরে নিয়ে বেধরক মারধর করা হয়। এই হামলার ঘটনায় ছাত্রদলের ১০জন নেতা আহত হয়েছেন বলে জানিয়েছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী

গতকাল বুধবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়া জেলার বাঞ্ছারামপুর উপজেলা ছাত্রদলের নিহত নেতা নয়নের পরিবারের সঙ্গে সাক্ষাৎ করতে যান বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, ছাত্রদল সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ডজনখানেক নেতা। বিকেলে তারা ফিরছিলেন ঢাকার দিকে। এ সময় তারা উপজেলার আড়াইহাজার বাজারে আওয়ামী লীগ কার্যালয়ের সামনে এলে তাদের ওপর হামলা করে স্থানীয় ছাত্রলীগ-যুবলীগের নেতাকর্মীরা।

আড়াইহাজার পৌরসভা বিএনপির সভাপতি মাহমুদ উল্লাহ বলেন, আমরা খবর পেয়ে দ্রæত ছুটে এসেছি। এর আগেই এখানে হামলা করে আমাদের কেন্দ্রীয় ছাত্রদলের সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েলকে রক্তাক্ত করা হয়েছে। উপস্থিত স্থানীয়রা জানিয়েছেন, উপজেলা ছাত্রলীগের সভাপতি শরীফ প্রথমে তাকে মারধর করেন। পরে তাকে আবার আওয়ামী লীগ কার্যালয়ের ভেতরে নিয়ে মারধরে রক্তাক্ত করা হয়।
ছাত্রদলের কয়েকজন নেতা জানান, উপজেলা ছাত্রলীগের সভাপতি শরীফ জুয়েলকে মারধর করার এক পর্যায়ে তার রক্তক্ষরণ শুরু হলে তাকে স্থানীয় জবেদ আলী হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দিয়ে গাড়িতে করে রূপগঞ্জের গাউছিয়া পর্যন্ত পৌঁছে দেওয়া হয়। পরে সেখান থেকে তিনি ঢাকা ফিরে যান।

উপজেলা ছাত্রলীগের সভাপতি শরীফ বলেন, রামচন্দ্রদী ব্রিজে তাদের একটি গাড়ির সঙ্গে একটি অটোরিকশার দুর্ঘটনা ঘটে। এতে অটোরিকশা চালক ও দুজন যাত্রী পড়ে যান। পরে ফয়সাল হাসপাতালের সামনে অটোরিকশা স্ট্যান্ডে চালকরা তাদের ধরে ফেলেন এবং ধাওয়া দেন। তিনি বলেন, এ সময় তারা কেন্দ্রীয় ছাত্রদলের সাধারণ সম্পাদক জুয়েল ভাইকে মারধরের চেষ্টা করেন। পরে আমি তাকে সেখান থেকে উদ্ধার করে আমাদের কার্যালয়ে আনি। দেখি তার রক্ত বের হচ্ছে। হাসপাতালে নিতে চাইলে তিনি বলেন, তাকে গাড়ি করে দিতে। তিনি ঢাকা ফিরে যাবেন। পরে আমি তাকে একটি প্রাইভেট কার ঠিক করে দিই। হামলার প্রশ্নই ওঠে না।

আড়াইহাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজিজুল হক হাওলাদার বলেন, কোনো অভিযোগ পাইনি, খোঁজ নেওয়া হচ্ছে।
এদিকে হামলার ঘটনার পর সন্ধ্যায় নয়াপল্টনে জরুরি সংবাদ সম্মেলনে রুহুল কবির রিজভী বলেন, আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনগুলো কোন রাজনৈতিক দল নয়। এরা রক্তের নেশায় ছুটে বেড়ানো উন্মার্গগামীদের সিন্ডিকেট। শেখ হাসিনা এদেরকে এতই আশকারা দিয়েছে যে, এরা আইন-কানুন, নিয়ম-নীতি, মানুষের জীবন-জীবিকা কোন কিছুকেই তোয়াক্কা করছে না। এদের দিয়েই বাংলাদেশকে মৃত্যু উপত্যকা বানানো হয়েছে। এরা বিএনপি নেতাকর্মীদেরকে খুন আর লাশ দেখতে অতি উৎসাহী। এরা লুট-দাঙ্গা, হত্যা, ধ্বংস আর রক্তাক্ত উন্মাদনায় বুঁদ হয়ে আছে। ছাত্রলীগ-যুবলীগের সন্ত্রাসের কলেবর এতটাই বৃদ্ধি পেয়েছে যে, এরা এখন জনসমাজে মূর্তিমান আতঙ্কের নাম।

তিনি বলেন, রুহুল কবির রিজভী বলেন, বুধবার বিকেল ৪ টায় নারায়ণগঞ্জ জেলাধীন আড়াইহাজারে ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি কাজী রওনাকুল ইসলাম শ্রাবণ ও সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েলের ওপর হামলা করেছে ছাত্রলীগের দুস্কৃতিকারিরা। ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুরে পুলিশের গুলিতে নিহত ছাত্রদল নেতা নয়ন মিয়ার গ্রামের বাড়ী থেকে ঢাকা ফেরার পথে আড়াইহাজার উপজেলার কৃষ্ণপুরা এলাকায় এই হামলার ঘটনা ঘটে। ছাত্রলীগ ও যুবলীগের সশস্ত্র সন্ত্রাসীরা এই কাপুরুষোচিত হামলা চালায়। হামলায় গাড়ী চালকসহ ছাত্রদলের ১০ জন নেতা আহত হয়েছে। তারা এখন ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। গুরুতর সাইফ মাহমুদ জুয়েলের অবস্থা শোচনীয়। উপজেলা ছাত্রলীগের সভাপতি শরীফ এবং গোপালদী পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক তাউসীফ ধারালো অস্ত্র দিয়ে সাইফ মাহমুদ জুয়েলকে গুরুতর আহত করার পর পাশেই আওয়ামী লীগের কার্যালয়ে নিয়ে গিয়ে মারধর করতে থাকে। এতে তার প্রচুর রক্তক্ষরণ হয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন