শুক্রবার, ০৩ ফেব্রুয়ারি ২০২৩, ২০ মাঘ ১৪২৯, ১১ রজব ১৪৪৪ হিজিরী

আন্তর্জাতিক সংবাদ

ইউক্রেনে প্রথমবারের মতো হেলিকপ্টার পাঠাচ্ছে ব্রিটেন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ নভেম্বর, ২০২২, ১১:১২ এএম

কিয়েভের প্রতিরোধে সমর্থন বৃদ্ধিতে যুক্তরাজ্য প্রথমবারের মতো ইউক্রেনে হেলিকপ্টার পাঠাচ্ছে। ব্রিটেনের প্রতিরক্ষা সচিব বেন ওয়ালেস এ ঘোষণা দিয়েছেন।

পিএ মিডিয়া অনুসারে, তিনটি সি কিং হেলিকপ্টার সরবরাহ করা হবে, প্রথমটি ইতিমধ্যেই ইউক্রেনে রয়েছে। ফেব্রুয়ারিতে রাশিয়ার অভিযান শুরু হওয়ার পর থেকে এগুলোই হচ্ছে যুক্তরাজ্যের পাঠানো প্রথম উড়োযান।

ওয়ালেস আরও বলেছেন যে, সাম্প্রতিক সপ্তাহগুলিতে আক্রমণকারী বাহিনীর কাছ থেকে পুনরুদ্ধার করা অঞ্চলটিকে সুরক্ষিত করতে সহায়তা করার জন্য ইউক্রেনে অতিরিক্ত ১০ হাজার রাউন্ড আর্টিলারি গোলা পাঠানো হচ্ছে। ‘ইউক্রেনের প্রতি আমাদের সমর্থন অটুট। এই অতিরিক্ত আর্টিলারি রাউন্ডগুলি ইউক্রেনকে সাম্প্রতিক সপ্তাহগুলিতে রাশিয়ার কাছ থেকে যে জমি পুনরুদ্ধার করেছে তা সুরক্ষিত করতে সহায়তা করবে,’ তিনি নরওয়ে সফরের সময় বলেছিলেন।

ব্রিটিশ প্রধানমন্ত্রী ঋষি সুনাক সপ্তাহান্তে কিয়েভ সফর করার সময় ইউক্রেনের প্রতিরক্ষা সহায়তায় আরও ৫ কোটি পাউন্ড ঘোষণা করার পরে নতুন এ সমর্থনের ঘোষণা আসে। রয়্যাল নেভি ইউক্রেনের সশস্ত্র বাহিনী এবং প্রকৌশলীদের জন্য যুক্তরাজ্যে সি কিংসের ছয় সপ্তাহের প্রশিক্ষণ প্রদান করেছে, প্রতিরক্ষা মন্ত্রণালয় জানিয়েছে। নতুন সমর্থন ১ হাজার সারফেস-টু-এয়ার মিসাইল এবং ১২৫টি অ্যান্টি-এয়ারক্রাফ্ট গান সরবরাহ করার প্রতিশ্রুতি অনুসরণ করে। সূত্র: দ্য গার্ডিয়ান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Akhter Hossain Raju ২৪ নভেম্বর, ২০২২, ৪:২৮ পিএম says : 0
ন্যাটো হল বাস্তবিক অর্থে আমেরিকার চামচা গ্রুপ ও গুন্ডা বাহিনী, এরা নীজেদের লজ্জা ঢাকতে ইউক্রেনকে পাঠার বলি বানাচ্ছে।
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন