শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

কিয়েভের বাসিন্দারা তিন ঘন্টা করে বিদ্যুৎ পাবে

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৫ নভেম্বর, ২০২২, ৫:০৩ পিএম

কিয়েভের মিউনিসিপ্যাল কর্মকর্তারা শুক্রবার ঘোষণা করেছেন যে, ইউক্রেনের রাজধানীতে অর্ধেক বাড়িতে বিদ্যুৎ সরবরাহ বন্ধ ছিল এবং দিনের বেলায় সব গ্রাহককে পর্যায়ক্রমে তিন ঘণ্টা করে বিদ্যুৎ সরবরাহ করার পরিকল্পনা রয়েছে।

‘শহরের উপলব্ধ আবাসনের পঞ্চাশ শতাংশ জরুরী বিদ্যুৎ বিভ্রাট মোডে রয়েছে,’ পৌর সামরিক প্রশাসন তার টেলিগ্রাম চ্যানেলে লিখেছে। কর্তৃপক্ষ আরও বলেছে যে, শহরের পানি সরবরাহ সম্পূর্ণরূপে পুনরুদ্ধার করা হয়েছে, তবে কিছু ভোক্তা অপর্যাপ্ত পানির চাপ অনুভব করতে পারে, বিশেষ করে উঁচু ভবনগুলির উপরের তলায়। জরুরী কর্মীরা বিদ্যুৎ ও তাপ পুনরুদ্ধারের জন্য কাজ করছে।

মোবাইল যোগাযোগও সমস্যাযুক্ত। ‘সমস্ত মোবাইল অপারেটরের নেটওয়ার্কের কার্যকারিতা সরাসরি বিদ্যুৎ সরবরাহের উপর নির্ভরশীল। বিদ্যুৎ ব্যবস্থা স্থিতিশীল হওয়ার সাথে সাথে কিয়েভের সমস্ত জেলায় যোগাযোগ উপলব্ধ হবে,’ প্রশাসন অঙ্গীকার করেছে।

বুধবার, ইউক্রেন জুড়ে একটি বিমান সতর্কতা জারি করা হয়েছিল যা দুই ঘন্টারও বেশি সময় ধরে চলেছিল। নিপার, কিয়েভ, লভভ, নিকোলায়েভ, ওডেসা, খারকভ এবং অন্যান্য শহরগুলি বিস্ফোরণ এবং অবকাঠামো সুবিধার ক্ষতির কথা জানিয়েছে। ইউক্রেনের জ্বালানি মন্ত্রণালয়ের মতে, কিয়েভের নিয়ন্ত্রণাধীন তিনটি পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র (রোভেনস্কায়া, খমেলনিটস্কায়া এবং ইউঝনো-ইউক্রেনস্কায়া) পাওয়ার গ্রিড থেকে বিচ্ছিন্ন করা হয়েছিল, যেমন বেশিরভাগ তাপ ও জলবিদ্যুৎ কেন্দ্র এবং বিদ্যুৎ সঞ্চালন সুবিধা বিচ্ছিন্ন ছিল। সূত্র: তাস।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন