সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

ডসন-রশিদের পর রাহুল-প্যাটেল

| প্রকাশের সময় : ১৮ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : অভিষেক টেস্টে আট নম্বরে ব্যাটে নেমে ইংল্যান্ডের হয়ে সর্বোচ্চ রানের রেকর্ড গড়েছেন লিয়াম ডসন। অষ্টম উইকেটে আদিল রশিদের সাথে একশোর্ধো জুটিতে ইংলিশরাও দাঁড় করায় ৪৭৭ রানের বড় সংগ্রহ। জবাবটাও উত্তমভাবেই দিচ্ছে ভারত। কোন উইকেট না হারিয়ে ৬০ রান নিয়ে দিন শেষে করেছে তারা।
চেন্নাইয়ের এমএ চিদাম্বারাম স্টেডিয়ামে দ্বিতীয় দিনের শুরু ও শেষটা ছিল ভারতের। ৪ উইকেটে ২৮৪ রান নিয়ে দ্বিতীয় দিন শুরু করে ইংলিশরা। অ্যালিস্টার কুকের দলকে পথ দেখানো মঈন আলী ব্যাটে ছিলেন ১২০ রান নিয়ে। প্রথম ওভারেই আশ্বিনের বলে ফেরেন বেন স্টোকস। মধ্যাহ্ন বিরতির আগে মঈন ও জস বাটলারকে হারিয়ে সফরকারীদের বড় সংগ্রহ শঙ্কার মুখে পড়ে। ব্যাক্তিগত ১৪৬ রানে থামেন মঈন। তবে অষ্টম উইকেটে রশিদকে নিয়ে ১০৮ রানের জুটিতে সেই শঙ্কা উড়িয়ে দেন ডসন। রশিদ ৬০ রানে ফিরলেও শেষ পর্যন্ত ৬৬ রানে অপরাজিত ছিলেন ২৬ বছর বয়সী স্পিন অলরাউন্ডার। এর আগে ইংলিশদের হয়ে অভিষেকে আট নম্বরে ৫৯ রানের রেকর্ড ছিল জনি বেয়ার’শর দখলে। স্টুয়ার্ট ব্রড ও জ্যাক বলকে নিয়ে নবম ও দশম উইকেটে ডসন গড়েন ২৬ ও ২২ রানের কার্যকরী দুই জুটি।
পরে এক সেশনেরও বেশি সময় হাত ঘুরিয়েও কোন সফলতার মুখ দেখেননি পারেননি ব্রড-মঈন-বলরা। ৩০ ও ২৮ রান নিয়ে ব্যাট করছেন যথাক্রমে লোকেশ রাহুল ও পার্থিব প্যাটেল।
ইংল্যান্ড : ১৫৭.২ ওভারে ৪৭৭ (কুক ১০, জেনিংস ১, রুট ৮৮, মইন ১৪৬, বেয়ার’শ ৪৯, স্টোকস ৬, বাটলার ৫, ডসন ৬৬*, রশিদ ৬০, ব্রড ১৯, বল ১২; যাদব ২/৭৩, ইশান্ত ২/৪২, জাদেজা ৩/১০৬, অশ্বিন ১/১৫১, মিশ্র ১/৮৭, নায়ার ০/৪)। ভারত : ২০ ওভারে ৬০/০(রাহুল ৩০*, প্যাটেল ২৮*; ব্রড ০/৬, বল ০/৯, মঈন ০/১৮, স্টোকস ০/১২, রশিদ ০/১৩, ডসন ০/০)।
দ্বিতীয় দিন শেষে প্রথম ইনিংসে ১০ উইকেট হাতে নিয়ে ভারত ৪১৭ রানে পিছিয়ে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন