রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

সিডনির টনিক নিয়ে আজ নিউজিল্যান্ড যাত্রা

| প্রকাশের সময় : ১৮ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

বিশেষ সংবাদদাতা : কথা ছিল প্রাথমিক ক্যাম্প থেকে নাজমুল হোসেন শান্ত, এবাদত হোসেন এবং মেহেদী মারুফ সিডনী থেকে ফিরে আসবেন ঢাকায়। তবে সিদ্ধান্ত পাল্টেছে বিসিবি। ৪ ধাপে সিডনীর অনুশীলন ক্যাম্পের জন্য মনোনীত প্রাথমিক দলের ২৩ ক্রিকেটারের সবাই আজ ক্রাইশ্চচার্চের ফ্লাইটে উঠছেন। সিডনীতে ৯ দিনের অনুশীলন ক্যাম্প, সিডনী সিক্সার্স এবং সিডনী থান্ডার্সের বিপক্ষে ২টি টুয়েন্টি-২০ অনুশীলন ম্যাচ থেকে টনিক নিয়ে নিউজিল্যান্ড সফরে এখন মাশরাফিরা। ২টি অনুশীলন ম্যাচের প্রথমটিতে সিডনী সিক্সার্সের বিপক্ষে ৭ উইকেটে জয়ে নিউজিল্যান্ড সফরে বাংলাদেশ দলকে ঘিরে কৌতুহল বাড়িয়ে দিয়েছে সমর্থকদের। সেরাদের বাইরে রেখে শেষ অনুশীলন ম্যাচ সিডনী থান্ডার্সের কাছে ৬ উইকেটে হেরে যাওয়ায়ও দূর্ভাবনার কিছু দেখছেন না ওয়ানডে ও টি-২০ অধিনায়ক মাশরাফি।
নিউজিল্যান্ডের কন্ডিশনের সঙ্গে খাপ খাইয়ে নেয়ার পূর্ব প্রস্তুতির সুযোগ পেয়েছে বাংলাদেশ দল সিডনীতে। তা মনে করছেন মাশরাফি। গতকাল একটি অনলাইন পোর্টালকে দেয়া সাক্ষাতকারে মাশরাফি বলেছেন তাÑ ‘নিউজিল্যান্ডের কন্ডিশন যদিও কিছুটা অন্যরকম, তারপরও এখানে প্রায় কাছাকাছি আবহাওয়া পেয়েছি। ক্যাম্প কাজে লেগেছে বলেই আমার বিশ্বাস। ২০১৫ বিশ্বকাপের আগেও আমরা ব্রিসবেনে ক্যাম্প চলাকালে প্রস্তুতি ম্যাচে হেরেছি।  এসব ম্যাচে জয়-পরাজয় খুব বড় কিছু নয়। কতটা শিখতে পারছি, সেটাই গুরুত্বপূর্ণ। তাছাড়া নিউজিল্যান্ডে ওয়ানডে সিরিজের আগে আরও এক সপ্তাহ সময় আমরা পাচ্ছি। একটি প্রস্তুতি ম্যাচও পাব। আশা করছি, ওখানকার কন্ডিশনের সঙ্গে আমরা দ্রুত মানিয়ে নিতে পারব।’
এদিকে বাংলাদেশ দল যখন ক্রাইশ্চচার্চে পা রাখছে, তার আগেই নিউজিল্যান্ডে সুনামি সতর্কতা জারি হয়েছে। পাপুয়া নিউগিনিতে রিখটার স্কেলে ৮ মাত্রার শক্তিশালী ভূমিকম্প আঘাত হানায় নিউজিল্যান্ডে সুনামি সতর্কতা জারি করা হয়েছে। ভুমিকম্প প্রবণ দেশ নিউজিল্যান্ডের জন্য এ ধরনের সতর্কবার্তা নুতন কিছুই নয়। এ বছরের সেপ্টেম্বরে রিখটার স্কেলে ৭.১ মাত্রার ভুমিকম্পে ইস্ট কোস্টে ব্যাপক ক্ষয় ক্ষতি হয়েছে দেশটিতে। ক্রাইশ্চচার্চে পাকিস্তানের বিপক্ষে টেস্ট আয়োজন নিয়ে পর্যন্ত ছিল শংকা। সুনামী সতর্কতার মধ্যেই সেই ক্রাইশ্চচার্চেই আজ পা রাখছে বাংলাদেশ দল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন