সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

কঠিন পরীক্ষায় পাকিস্তান

| প্রকাশের সময় : ১৮ ডিসেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : আরো একটি অসাধারণ দিন কাটালো অস্ট্রেলিয়া। ঠিক যেমনটা তারা চাইছিল। প্রথম ইনিংসে পাকিস্তানকে দেড়শ’ রানের আগে গুটিয়ে দিয়ে ঝটপট ব্যাটিয়ে মিসবাহ-উল-হকের দলকে দিলো ৪৯০ রানের অসম্ভব প্রায় লক্ষ্য। এরপর ৭০ রানে দুই উইকেট তুলে নিয়ে কাজ অনেকটা এগিয়ে রেখেছেন বোলাররা। হাতে দুই দিন থাকলেও এখনো পাকদের পাড়ি দিতে হবে ৪২০ রানের পাহাড়।
গ্যাবার দিবারাত্রি টেস্টে ৮ উইকেটে ৯৭ রান নিয়ে তৃতীয় দিন শুরু করা পাকিস্তান গুটিয়ে যায় ১৪২ রানে। ৫৯ রানে অপরাজিত ছিলেন সরফরাজ আহমেদ। তিন অজি পেসার মিচেল স্টার্ক, জস হ্যাজেলউড ও জ্যাকসন বার্ড নেন সমান ৩টি করে উইকেট।
৩৮৭ রানে এগিয়ে থাকায় চাইলে সফরকারীদের ফলোঅনে ফেলতে পারতেন অজি অধিনায়ক স্টিভেন স্মিথ। কিন্তু বোলারদের বিশ্রামের কথা ভেবেই হয়তো ঝটপট ব্যাটিংয়ে তাদের সামনে বড় লক্ষ্য ছুড়ে দেওয়ার সিদ্ধান্ত নেন তিনি। ৫ উইকেট হারিয়ে মাত্র ৩৯ ওভারে ২০২ রান যোগ করে ছুড়েও দেন ৪৯০ রানের চ্যালেঞ্জ। উসমান খাজা ৭৪ ও স্মিথ করেন ৬৩ রান। ২৬ বলে ৩৫ রান নিয়ে অপরাজিত ছিলেন হ্যান্ডসকম্ব।
জবাবে সামি আসলাম ও বারব আজমের উইকেট হারিয়ে ৭০ রানে দিন শেষ করে পাকরা। ৪১ রান নিয়ে ব্যাটে আছেন আজহার আলি, ১৯ বলে শূন্য রান নিয়ে তার সঙ্গী ইউনিস খান। এখনো সময় আছে ২ দিন, কিন্তু নড়বড়ে ব্যাটিং লাইনআপ নিয়ে এখনো মিসবার দল কতক্ষণ লড়াই চালিয়ে যেতে পারবেন সেটাই দেখার।
অস্ট্রেলিয়া : ৪২৯ ও ৩০ ওভারে ২০২/৫ ডিক্লে. (ওয়ার্নার ১২, রেনশ ৬, খাজা ৭৪, স্মিথ ৬৩, হ্যান্ডসকম্ব ৩৫*, ম্যাডিনসন ৪, ওয়েড ১; আমির ১/৩৭, রাহাত ২/৪০, ইয়াসির ১/৪৫, ওয়াহাব ১/৪৭, আজহার ০/২৭)।
পাকিস্তান : ৫৫ ওভারে ১৪২ (সামি ২২, আজহার ৫, বাবর ১৯, ইউনুস ০, মিসবাহ ৪, শফিক ২, সরফরাজ ৫৯*, ওয়াহাব ১, ইয়াসির ১, আমির ২১, রাহাত ৪; স্টার্ক ৩/৬৩, হেইজেলউড ৩/২২, বার্ড ২/২৩, লায়ন ০/৩১) ও ৩৩ ওভারে ৭০/২ (সামি ১৫, আজহার ৪১*, বাবর ১৪, ইউনুস ০*; স্টার্ক ১/২৮, হেইজেউলউড ০/৫, বার্ড ০/২৪, লায়ান ১/১৩)।
জয়ের জন্য পাকিস্তানের প্রয়োজন ৪২০ রান, অস্ট্রেলিয়ার ৮ উইকেট।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Doll ২৫ ডিসেম্বর, ২০১৬, ২:৩৪ পিএম says : 0
I have exactly what info I want. Check, please. Wait, it's free? Awmoese!
Total Reply(0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন