শনিবার, ০৪ ফেব্রুয়ারি ২০২৩, ২১ মাঘ ১৪২৯, ১২ রজব ১৪৪৪ হিজিরী

খেলাধুলা

শেষ মুহূর্তে পাওয়া গোলে জাপানের হৃদয় ভাঙলো কোস্টারিকা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৭ নভেম্বর, ২০২২, ৬:১৪ পিএম | আপডেট : ৭:২১ পিএম, ২৭ নভেম্বর, ২০২২

 
 
জাপানের কাতার বিশ্বকাপটা শুরু হয়েছিল স্বপ্নের মত।নিজেদের প্রথম ম্যাচে দেখিয়েছ চমক। ম্যাচের দ্বিতীয়ার্ধে অবিশ্বাস্য প্রত্যাবর্তনে তারা হারিয়ে দিয়েছিল চারবারের বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানিকে। ঐতিহাসিক এ জয়ে আত্মবিশ্বাস তুঙ্গে থাকা জাপান আজ কাতারের আহমেদ বিন আলী স্টেডিয়ামে কোস্টারিকার বিপক্ষে মাঠে নেমেছিল ফেভারিট হিসেবেই।
 
পুরো ম্যাচে আধিপত্য ছিল জাপানের। বিরতির আগে ও পরে তারা এগিয়ে যাওয়ার  অনেক সুযোগ পেয়েছিল,তবে দক্ষ ফিনিশারের অভাবে কাজে লাগাতে পারেনি। জার্মানির মতো এদিনও শেষ দিকে জাপান চমক দেখাবে এমন প্রত্যাশা ছিল সবার। তবে এদিন আর কোন চমক দেখাতে পারিনি এশিয়ার দেশটি। উল্টো শেষ দিকে গোল হজম করে বসে। শেষ পর্যন্ত এই গ্রুপের গুরুত্বপূর্ণ লড়াইটি তার হেরে যায় ১-০ ব্যবধানে।কোস্টারিকার রাইট ব্যাক কেশার ফুয়েরের পা থেকে এসেছে ম্যাচের একমাত্র গোলটি।
 
জার্মানির বিপক্ষে ম্যাচ জেতানো একাদশে এদিন পাঁচটি বদল এনেছিল জাপান। মূলত আক্রমণাত্মক মনোভাবেই তারা মাঠে নেমেছিল।যদিও প্রথমার্ধে কোস্টারিকা  রক্ষণভাগকে খুব বেশি সুযোগ দেয়নি হাজিমে মরিয়াসু শিষ্যদের।তবে রক্ষণ সামলে পাল্টা আক্রমণও করতে পারেনি কোস্টারিকা।
 
বিরতির পরও ম্যাচ আধিপত্য ছিল জাপানের। মনতম মূলত পুরা ম্যাচে খেলেছে তারাই। পুরো ম্যাচে ৫৭ শতাংশ বল দখলে রাখা জাপান আক্রমণ করেছে ১৩টি। এরমধ্যে ৩টি শট গোলমুখে রেখেছে। অন্যদিকে কোস্টারিকা জাপানের গোলপোস্টে অন টার্গেট শট নিতে পেরেছে কেবলমাত্র একটি।তাতেই হয়েছে সফল।৮১ তম মিনিটে অধিকার হয়ে যায় শতক গোলটি করেন কেশার ফুয়ের।মাঝমাঠ থেকে জেলেৎসিন তেহেদা।তিনি ডি-বক্সের বাড়ানো  খুঁজে নেন ফুয়েরকে।চমৎকার ফিনিশিংয়ে বল জালে জড়ান এই রাইট ব্যাক।
 
কোস্টারিকার এই জয়ের ফলে 'ই' গ্রুপের লড়াই জমে উঠেছে।যেখানে স্পেন, জাপান ও কোস্টা রিকার পয়েন্ট ৩ করে। স্পেন ম্যাচ খেলেছে একটি। একমাত্র ম্যাচে হেরে জার্মানির পয়েন্ট শূন্য।
 
 
 
 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন