শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

পাকিস্তানে এসেই মন জিতলেন স্টোকস

স্পোর্টস ডেস্ক : | প্রকাশের সময় : ২৯ নভেম্বর, ২০২২, ১২:০১ এএম

 কদিন আগেই টি-টোয়েন্টি বিশ্বকাপ ফাইনালে পাকিস্তানের দুঃখের কারণ হয়েছিলেন বেন স্টোকস। ইংল্যান্ডের এই অলরাউন্ডার এবার দেশটির দুঃখী মানুষদের মুখে হাসি আনার চেষ্টা করছেন। আসন্ন টেস্ট সিরিজে তার পুরো ম্যাচ ফি দান করতে চলেছেন পাকিস্তানের বন্যা দুর্গতদের মাঝে।
চলতি বছরের মাঝামাঝিতে প্রলয়ঙ্কারি বন্যায় আক্রান্ত হয় পাকিস্তান। ব্যাপক প্রাণহানীর সঙ্গে বিপুল সম্পদেরও ক্ষতি হয় তাদের। হাজার হাজার মানুষ হয়ে পড়েন গৃহহীন। এমন অবস্থান বিভিন্ন দেশের দাতা সংস্থা সাহায্য করছে পাকিস্তানকে। তাদের পাশে দাঁড়ালেন স্টোকসও। গতকাল নিজের স্বীকৃত টুইটারে এমন ঘোষণা দেন স্টোকস, ‘পাকিস্তানের প্রথমবারের মতো ঐতিহাসিক টেস্ট সিরিজ খেলতে যাব। ১৭ বছর পর সেখানে ইংল্যান্ড টেস্ট খেলবে। কাজেই একটা দায়িত্ববোধের বাপার আছে। চলতি বছর বন্যায় পাকিস্তানের মানুষের ব্যাপক ক্ষতি হয়েছে। যা ছিল খুবই দুঃখজনক। ‘এই খেলাটা আমাকে অনেক কিছু দিয়েছে জীবনে। কাজেই মনে করে খেলার বাইরেই কিছু করা উচিত। পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজে আমি আমার ম্যাচ ফির পুরোটা দেশটির বন্যার্তদের মাঝে দান করব। আশা করছি এই দান পাকিস্তানের বন্যা আক্রান্ত কিছু মানুষকে স্বস্তি দেবে।’
পাকিস্তানের বিপক্ষে তিন টেস্টের সিরিজ খেলতে স্টোকসের নেতৃত্বাধীন ইংল্যান্ড দল এখন ইসলামাবাদে। ১ ডিসেম্বর রাওয়ালপিন্ডিতে শুরু হবে প্রথম টেস্ট। ৯ ডিসেম্বর মুলতানে দ্বিতীয় ও ১৭ ডিসেম্বর করাচিতে হবে তৃতীয় ও শেষ টেস্ট।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন