বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

খেলাধুলা

ছিটকে গেলেন তামিম, অনিশ্চিত তাসকিনও!

বাংলাদেশ-ভারত ওয়ানডে সিরিজ

স্পোর্টস রিপোর্টার : | প্রকাশের সময় : ২ ডিসেম্বর, ২০২২, ১২:১৪ এএম

দুদিন আগেও ম্যাচ সিচুয়েশনের অনুশীলনে ব্যাট করেছিলেন তামিম ইকবাল। তবে ওয়ানডে অধিনায়ক এরপরই ভুগতে থাকেন কুঁচকির চোটে। এই চোটের কারণে ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজ থেকে ছিটকে যাচ্ছেন তিনি। একই সঙ্গে অনিশ্চিত হয়ে পড়েছে পেসার তাসকিন আহমেদের খেলাও। বিসিবির সূত্রে জানা গেছে, কুঁচকির চোটে ভুগছেন তামিম। তার চোট সারতে অন্তত দুই সপ্তাহ সময় লাগবে। অর্থাৎ ওয়ানডে সিরিজ তো বটেই, প্রথম টেস্টেও অনিশ্চিত থাকছেন এই ওপেনার।

তাসিকনের সমস্যা পিঠে। তার অবস্থা এখনো পর্যবেক্ষণ করা হচ্ছে। এই চোট নিয়ে তাকে খেলানোর ঝুঁকি নেবে না টিম ম্যানেজমেন্ট। অন্তত প্রথম ওয়ানডেতে তাসকিনের খেলার সম্ভাবনা নেই। গতকাল মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন অবশ্য জানালেন, এখনো আনুষ্ঠানিক তথ্যের অপেক্ষায় আছেন তারা, ‘এখনো মেডিকেল বিভাগ থেকে আমরা আনুষ্ঠানিকভাবে কিছু পাইনি। শুনেছি তাদের কিছু সমস্যা আছে। এটা আগে জানতে হবে যে কতদিনের জন্য তারা ছিটকে যাচ্ছে।’
তামিম খেলতে না পারলে ওয়ানডে সিরিজের জন্য একজন অধিনায়কও বেছে নিতে হবে বাংলাদেশকে। দলে তিন সিনিয়র থাকলেও আপতগতপরশুীন অধিনায়কত্ব করার ব্যাপারে আগ্রহী নন তারা। অধিনায়কের বিকল্প নাম আছে ওপেনার লিটন দাস ও অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজের। এই দৌড়ে লিটনই এগিয়ে আছেন। ৪ ডিসেম্বর মিরপুরে প্রথম ওয়ানডেতে নামবে বাংলাদেশ-ভারত। সিরিজ খেলতে গতকাল সন্ধ্যায়ই ঢাকায় পা রেখেছেন রোহিত শর্মা, বিরাট কোহলিরা। ৪ ডিসেম্বর মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে শুরু হবে প্রথম ওয়নডে। ৭ ডিসেম্বর একই ভেন্যুতে দ্বিতীয় ম্যাচ। এরপরই দুদল চলে যাবে চট্টগ্রামে। ১০ ডিসেম্বর জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে হবে তৃতীয় ও শেষ ম্যাচ। ১৪ ডিসেম্বর থেকে চট্টগ্রামেই হবে প্রথম টেস্ট। ঢাকায় ফিরে দ্বিতীয় টেস্ট শুরু ২২ ডিসেম্বর।
ঢাকায় হতে যাওয়া সিরিজের প্রথম দুই ম্যাচের জন্য টিকেটের মূল্য তালিকা ও প্রাপ্তি স্থান ঘোষণা করেছে বিসিবি। তাতে গ্র্যান্ড স্ট্যান্ডের টিকেট পাওয়া যাবে ১৫০০ টাকা, ভিআইপি স্ট্যান্ডের টিকেট ১ হাজার টাকা। ক্লাব হাউজে বসে খেলা দেখা যাবে ৫০০ টাকায়। উত্তর ও দক্ষিণ গ্যালারিতে টিকেটের মূল্য রাখা হয়েছে ৩০০ টাকা। পূর্ব গ্যালারিতে সর্বনিম্ন ২০০ টাকায় বসে ম্যাচ দেখার সুযোগ পাবেন ক্রিকেটপ্রেমীরা। আগামীকাল মিরপুর শহীদ সোহরাওয়ার্দি ইনডোর স্টেডিয়ামে শুরু হবে টিকেট বিক্রি। খেলার আগের দিন সগতপরশু ৯টা থেকে টিকেট বিক্রি শুরু হবে চলবে সন্ধ্যা ৬টা পর্যন্ত।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন