শনিবার, ০৪ ফেব্রুয়ারি ২০২৩, ২১ মাঘ ১৪২৯, ১২ রজব ১৪৪৪ হিজিরী

আন্তর্জাতিক সংবাদ

গায়ে হলুদ নিয়ে ভোটকেন্দ্রে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২ ডিসেম্বর, ২০২২, ১২:১৪ এএম

পরনে কুর্তা-পাজামা, মুখে হলুদ, তারই মাঝে এসে বরবেশে ভোট দিয়ে গেছেন প্রফুল্ল। তিনি জানান, তার বিয়ে হচ্ছে মহারাষ্ট্রে। জানান, বিয়ে হওয়ার কথা ছিল সকালে, প্রফুল্ল মোরে সেই বিয়ের সময়ক্ষণ বিকেলে করে দিয়েছেন। উদ্দেশ্য ভোটদান।
২০২২ গুজরাট বিধানসভা ভোট যুদ্ধের প্রথম পর্ব শুরু হয়েছে গতকাল। এদিন প্রথম পর্বের ভোটে গুজরাটের ১৯টি জেলার ২ কোটি মানুষ ভাগ্য নির্ধারণ করছেন প্রার্থীদের। এরই মাঝে নজর কেড়েছেন গুজরাটের প্রফুল্লভাই মোরে। ভোট দেওয়ার জন্য তিনি তার বিয়ের সময় পাল্টে দিয়েছেন!

বিয়ে হওয়ার কথা ছিল সকালে, প্রফুল্ল মোরে সেই বিয়ের সময়ক্ষণ বিকেলে করে দিয়েছেন। উদ্দেশ্য ভোটদান। বিয়ের সাজে এসেই গুজরাটের ভোটের প্রথম পর্বে তাপি কেন্দ্রে ভোট দেন প্রফুল্ল। তিনি জানান, তার বিয়ে হচ্ছে মহারাষ্ট্রে। তবে তিনি শ্বশুরবাড়িতে জানিয়েই দিয়েছেন যে, ভোট দিয়ে তারপর তিনি বিয়ে করতে যাবেন। প্রফুল্ল বলছেন, ‘আমি সবার কাছে আর্জি জানাব, ভোট দিন, এ সুযোগ খোয়াবেন না। আমার বিয়ে সকালে হওয়ার কথা ছিল, আমি সময় পাল্টে বিকেলে করে দিয়েছি। যাতে আমরা মহারাষ্ট্র যেতে পারি।’

উল্লেখ্য, গুজরাটের বিধানসভা ভোটের প্রথমপর্বে ২ কোটি মানুষ ভোটার। সকাল ৭টা থেকে বিকেল ৫টা পর্যন্ত চলা ভোটপর্বে ৮৯টি কেন্দ্রে প্রার্থীদের ভাগ্য নির্ধারণ হচ্ছে। এই ৮৯টি কেন্দ্রে রয়েছেন ৭৮ জন প্রার্থী। উল্লেখ্য, গুজরাট ভোটের পরবর্তী পর্ব ৫ ডিসেম্বর। দ্বিতীয় দফার ভোটে সেদিন বাকি ৯৩টি কেন্দ্রে হবে ভোট গ্রহণ। উল্লেখ্য, গুজরাটে ৮ ডিসেম্বর রয়েছে ভোটগ্রহণের ফলাফলের দিন। সেদিন স্পষ্ট হবে মোদি শাহের গড় গুজরাটে রাজনৈতিক হাওয়া কেমন। সূত্র : হিন্দুস্তান টাইমস।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

গত ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন