শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

শেষ ষোলোয় ‘খেলবেন’ নেইমার

স্পোর্টস ডেস্ক : | প্রকাশের সময় : ৩ ডিসেম্বর, ২০২২, ১২:০০ এএম

চোটের থাবায় আগে থেকেই জর্জর ব্রাজিল শিবির। তারপরও দারুণ সম্ভাবনার ইঙ্গিত দিয়ে চলছিল ৫ বারের বিশ^চ্যাম্পিয়নরা। তবে দলের সবচাইতে বড় তারকা নেইমারের চোট কপালের ভাঁজ কিছুটা বাড়িয়েছে সেলেসাও কোচ তিতের। ধীরে ধীরে সুস্থ্য হয়ে উঠছেন নম্বর টেন। তবে দুই জয়ে শেষ ষোল নিশ্চিত হয়ে যাওয়ায় আগে সুইজারল্যান্ডের মতো গতরাতে ক্যামেরুনের বিপক্ষে ম্যাচটিতেও ঝুঁকি এড়াতে তাকে খেলাননি কোচ। তবে দলের তারকা এই ফরোয়ার্ডকে নকআউট পর্ব থেকে পাওয়ার আশা করছে ব্রাজিল। যদিও, ব্রাজিল দলের চিকিৎসক রদ্রিগো লাসমার তাদের ফেরার নির্দিষ্ট কোনো সময়সীমার কথা বলেননি।
কাতার বিশ্বকাপে সার্বিয়ার বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচে গোড়ালিতে চোট পান নেইমার। এরপর থেকে মাঠের বাইরে আছেন তিনি। ব্রাজিলের সহকারী কোচ ক্লেবের শাভিয়ের জানান, সেরে ওঠার পথে ভালোভাবেই এগোচ্ছেন তাদের সেরা খেলোয়াড়। ‘জি’ গ্রুপে নিজেদের শেষ ম্যাচে গতরাতেই ক্যামেরুনের মুখোমুখি হয় ব্রাজিল। এই ম্যাচের আগের দিন দলটির শেষ অনুশীলনেও অনুপস্থিত ছিলেন নেইমার। টানা দুই ম্যাচ জিতে এরই মধ্যে শেষ ষোলোয় নিশ্চিত করে নিয়েছে রেকর্ড পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। তাই ক্যামেরুন ম্যাচে কিছু খেলোয়াড়কে বিশ্রাম দিয়ে দল সাজাতে পারেন তিতে, আগেই ইঙ্গিত দিয়েছেন তিনি।
তবে চোট পাওয়া আলেক্স সান্দ্রো ও দানিলোরা ঠিকই ছিলেন দলের অনুশীলনে। পরে সংবাদ সম্মেলনে শাভিয়ের শোনান তাদেরকেও নকআউট পর্ব থেকে পাওয়ার আশার কথা, ‘তারা উন্নতির প্রক্রিয়ায় রয়েছে। চোট পাওয়া খেলোয়াড়দের ফিরিয়ে আনার জন্য আমাদের চিকিৎসকদের একটি সুপরিকল্পিত পরিকল্পনা রয়েছে। শনিবার (আজ) তাদের অবস্থা পুনরায় মূল্যায়ন করা হবে।’
সুইজারল্যান্ডের বিপক্ষে ১-০ গোলে জেতা ম্যাচে নিতম্বে চোট পান জুভেন্টাস লেফট ব্যাক সান্দ্রো। আর নেইমারের মতো সার্বিয়ার বিপক্ষে গোড়ালিতে চোটে পান দানিলো।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন