শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

বাংলাদেশের ভালোবাসায় আপ্লুত আর্জেন্টিনা

স্পোর্টস ডেস্ক : | প্রকাশের সময় : ৩ ডিসেম্বর, ২০২২, ১২:০০ এএম

ব্রাজিল-আর্জেন্টিনা থেকে বহু দূরের দেশ হয়েও দেশ দুটিকে ফুটবলের কারণে ভালোবেসে ফেলেছে বাংলাদেশের মানুষ। এই দুই দলের খেলার দিন দেশ জুড়ে তৈরি হয় বিপুল উন্মাদনা। বড় পর্দায় খেলা দেখার পাশাপাশি চলে পতাকা নিয়ে মিছিল। আর্জেন্টিনার জাতীয় দলের চোখে পড়েছে এমন সমর্থন। টুইট করে এসব পাগলামোকে নিজেদের সঙ্গে তুলনা করেছে তারা।
গতপরশু আর্জেন্টিনা জাতীয় দলের স্বীকৃত টুইটার অ্যাকাউন্ট থেকে বাংলাদেশের আর্জেন্টাইন সমর্থকদের বেশ কিছু ছবি প্রকাশ করা হয়েছে। ছবি দিয়ে করা পোস্টে তারা প্রথমেই জানিয়েছে কৃতজ্ঞতা, ‘আমাদেরকে সমর্থন দেওয়ার জন্য ধন্যবাদ।’ এরপর একটি রিস্ট বাম্প, ভালোবাসার অভিব্যক্তি, দুই দেশের পতাকার চিহ্ন ব্যবহার করেছে তারা। পরে লিখেছে, ‘এরা আমাদের মতোই পাগল।’
রাজধানী ঢাকাসহ সারা দেশের বিভিন্ন জায়গায় ব্রাজিল-আর্জেন্টিনার ম্যাচগুলো দেখা হচ্ছে বড় পর্দায়। দুই দলের খেলার পর দর্শকদের উল্লাসের ছবি ও ভিডিও প্রকাশ করেছে ফিফাও। ফুটবল যে দুনিয়ার মানুষকে এক করতে পারে তেমন বার্তা দিয়েছে সংস্থাটি।
সউদী আরবের বিপক্ষে প্রথম হারার পরও বাকি দুই ম্যাচে মেক্সিকো ও পোল্যান্ডকে হারিয়ে সেরা হয়েই নকআউটে উঠে লিওনেল মেসির আর্জেন্টিনা। সর্বশেষ ম্যাচে পোল্যান্ডের বিপক্ষে মেসিদের দাপুটে পারফরম্যান্সের পর দলটি নিয়ে উৎসাহ ও আগ্রহ বেড়েছে আরও অনেক। আজ রাতে অস্ট্রেলিয়ার বিপক্ষে দ্বিতীয় রাউন্ডের ম্যাচে নামবে আর্জেন্টিনা।
এই বিশ্বকাপে আর্জেন্টিনার ম্যাচে হাজার হাজার দর্শকের খোলা মাঠে বড় পর্দায় খেলা দেখার ছবি ছড়িয়ে পড়েছে বিশ্বে। আর্জেন্টিনার জয়ের পর আনন্দ-উল্লাসেরও। তা এতটাই আলোচিত হয়েছে যে, আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনের (এএফএ) পর বাংলাদেশের আর্জেন্টিনা সমর্থকদের ধন্যবাদ জানিয়েছেন আর্জেন্টিনা ফুটবল দলের কোচ লিওনেল স্কালোনিও।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন