বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

গাজা উপত্যকায় ফের বিমান হামলা ইসরাইলের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৪ ডিসেম্বর, ২০২২, ৫:৫৫ পিএম

গাজা উপত্যকায় নিরীহ ফিলিস্তিনিদের উপরে ফের বিমান হামলা শুরু করেছে হানাদার ইসরাইলের সেনা। শনিবার রাত থেকে এ হামলা শুরু হয়েছে বলে ইসরাইলের সেনাবাহিনীর প্রেস সার্ভিস জানিয়েছে।

‘(শনিবার রাতে) ইসরাইলি ভূখণ্ডের দিকে ছোড়া রকেটের জবাবে, আইডিএফ (ইসরাইল প্রতিরক্ষা বাহিনী) ফাইটার জেট একটি লক্ষ্যবস্তুতে আঘাত করেছে। এ বিষয়ে বিস্তারিত পরে জানানো হবে,’ প্রেস সার্ভিস বলেছে। শনিবার সন্ধ্যায়, সেনাবাহিনীর প্রেস অফিস জানিয়েছে যে, গাজা উপত্যকা থেকে ইসরাইলি ভূখণ্ডে একটি রকেট নিক্ষেপ করা হয়েছে।

সেনাবাহিনী উল্লেখ করেছে যে, কোনো ইন্টারসেপ্টর রকেট ছোড়া হয়নি। এটি অনুসারে, ইসরাইলি হোম ফ্রন্ট কমান্ড যথারীতি কাজ চালিয়ে যাচ্ছে। সেনাবাহিনীর প্রেস সার্ভিস জানিয়েছে, গাজা স্ট্রিপের সীমান্তের কাছে দক্ষিণ ইসরাইলে শনিবার রাতে বিমান হামলার সতর্কতা সাইরেন বেজে উঠল, সম্ভাব্য রকেট হামলার বিষয়ে বাসিন্দাদের সতর্ক করে।

ইসরায়েলি বিমান বাহিনী শনিবার রাতে গাজা উপত্যকায় লক্ষ্যবস্তুতে হামলা চালিয়ে ফিলিস্তিনি স্বাধীনতাকামী হামাস আন্দোলনের একটি অস্ত্রের ওয়ার্কশপ এবং ছিটমহলের দক্ষিণে যোদ্ধাদের দ্বারা ব্যবহৃত একটি টানেল ধ্বংস করেছে, সেনাবাহিনীর মুখপাত্রের কার্যালয় জানিয়েছে।

এক মাসের মধ্যে এই প্রথম গাজা উপত্যকা থেকে ইসরাইলে রকেট ছোড়া হলো। শেষবার গত ৩ নভেম্বর ফিলিস্তিনি ছিটমহল সংলগ্ন এলাকায় একটি বিমান হামলার সতর্কতা ঘোষণা করা হয়েছিল। সূত্র: তাস।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন