শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

সাগরে লঘুচাপ ঘনীভূত হতে পারে

তেঁতুলিয়ায় সর্বনিম্ন তাপমাত্রা ১২.৪ ডিগ্রি

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৬ ডিসেম্বর, ২০২২, ১২:০০ এএম

দক্ষিণ আন্দামান সাগর ও এর কাছাকাছি এলাকায় গতকাল একটি লঘুচাপ সৃষ্টি হয়েছে। এটি ঘনীভূত হতে পারে। আবহাওয়া বিভাগ জানায়, দেশের আবহাওয়ায় এই লঘুচাপের প্রভাব পড়তে পারে। লঘুচাপের বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। পশ্চিমা উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ ভারতের বিহার ও এর কাছাকাছি পর্যন্ত অবস্থান করছে।
এদিকে দেশের অনেক এলাকায় ও নদী অববাহিকায় শেষ রাত থেকে সকাল অবধি হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। উত্তরাঞ্চল, দক্ষিণ-পশ্চিমাঞ্চল, দক্ষিণাঞ্চলসহ দেশের অনেক জায়গায় ভোররাত থেকে সকাল পর্যন্ত শীত অনুভূত হচ্ছে।
এসব অঞ্চলের বেশিরভাগ জেলায় তাপমাত্রা সর্বনিম্ন তাপমাত্রা ১৪ থেকে ১৬ ডিগ্রি সেলসিয়াসে অবস্থান করছে। গতকাল দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল সর্ব উত্তর জনপদের পঞ্চগড় জেলার তেঁতুলিয়ায় ১২.৪ ডিগ্রি সে.। ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ১৮.৮ এবং সর্বোচ্চ ২৯.৬ ডিগ্রি সে.। দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল সীতাকুণ্ড ও কক্সবাজারে ৩১.৪ ডিগ্রি সে.।
আজ মঙ্গলবার সন্ধ্যা পর্যন্ত ২৪ ঘণ্টার আবহাওয়া পূর্বাভাসে জানা গেছে, সারা দেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। ভোরের দিকে দেশের বিভিন্ন স্থানে হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। সারা দেশে রাত ও দিনের তাপমাত্রা অপরিবর্তিত থাকতে পারে। পরবর্তী ৪৮ ঘণ্টায় তাপমাত্রা হ্রাস পেতে পারে। এর পরের ৫ দিনে আবহাওয়ার উল্লেখযোগ্য পরিবর্তনের সম্ভাবনা নেই।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন