বুধবার, ০১ ফেব্রুয়ারি ২০২৩, ১৮ মাঘ ১৪২৯, ০৯ রজব ১৪৪৪ হিজিরী

আন্তর্জাতিক সংবাদ

বিস্ফোরণে ক্ষতিগ্রস্ত ক্রিমিয়ার সেই সেতু পরিদর্শন করলেন পুতিন

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৬ ডিসেম্বর, ২০২২, ১২:৪১ পিএম

রাশিয়ার সঙ্গে ক্রিমিয়ার একমাত্র সংযোগ স্থাপনকারী সেতু ‘কের্চ ব্রিজ’ পরিদর্শন করেছেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। চলতি বছরের অক্টোবরে বড় ধরনের বিস্ফোরণে সেতুটি ক্ষতিগ্রস্ত হয়েছে। রাশিয়ার রাষ্ট্রীয় গণমাধ্যমের বরাত দিয়ে সিএনএন এ তথ্য জানিয়েছে।
ওই সেতুটিতে পুতিন পরিদর্শনে আসার ছবি ও ভিডিও প্রকাশ করা হয়েছে।
ছবিতে দেখা যায়, মার্সিডিজ গাড়ির সামনে রাশিয়ার উপ-প্রধানমন্ত্রী মারাত খুশনুলিন দাঁড়িয়ে আছেন; তার পাশেই রয়েছেন পুতিন। এক ভিডিওতে দেখা যায়, সেতুটিতে হাঁটছেন পুতিন।
সিএনএনের প্রতিবেদনে বলা হয়, সেতু পরিদর্শনকালে ক্ষতিগ্রস্ত হওয়ার পর এটির মেরামতের সঙ্গে যুক্ত ব্যক্তিদের সঙ্গে কথা বলেছেন রুশ প্রেসিডেন্ট।
ওই সেতুর নাম ‘কের্চ ব্রিজ’ হলেও ক্রিমিয়া উপদ্বীপের সঙ্গে রাশিয়ার সংযোগ স্থাপন করায় এটি ক্রিমিয়া সেতু নামে পরিচিত। ইউক্রেনে রুশ বাহিনীর রসদ সরবরাহের প্রধান পথ হিসেবে সেতুটি ব্যবহার করে আসছিল মস্কো। ইউক্রেনীয় বাহিনীর একটি বড় টার্গেট হিসেবে দেখা হচ্ছিল ১৯ কিলোমিটার দীর্ঘ ব্রিজটিকে।
২০১৪ সালে রাশিয়া ক্রিমিয়া দখলে নেওয়ার চার বছর পর ২০১৮ সালে সেতুটির উদ্বোধন করেন পুতিন। ২০২২ সালে সেখানে বড় ধরনের বিস্ফোরণের ঘটনা ঘটে। এ ঘটনায় কেউ দায় স্বীকার করেনি। তবে ইউক্রেনের প্রেসিডেন্টের কার্যালয়ের উপদেষ্টা মিখাইলো পোদোলিয়াক বলেছেন, ক্রিমিয়া সেতু দিয়ে শুরু। অবৈধ সব কিছু ধ্বংস করতে হবে, চুরি যাওয়া সব কিছু ইউক্রেনকে ফেরত দিতে হবে, রাশিয়ার দখলে থাকা সব কিছু থেকে তাদের বহিষ্কার করা হবে। সূত্র : সিএনএন

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
মোংনুরুল ইসলাম রিকসা চালেক ৬ ডিসেম্বর, ২০২২, ৬:০৯ পিএম says : 0
এখানে আপনি আপনার মন্তব্য করতে পারেন আমি চাই সবার ভালে আমি একজন রিকসা চালাই দিন আনি দিন খাই আমার দুখে দিন যায় আমি একজন বাংলাদেশী নাগকি আমার নাম মোংনুরুল ইসলাম বাড়ী বগুড়া জেলা বাংলাদেশ
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন