বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

মিরাজের অবিশ্বাস্য ঝড়ো সেঞ্চুরিতে ভারতকে ২৭২ রানের টার্গেট দিল টাইগাররা

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৭ ডিসেম্বর, ২০২২, ৪:১৩ পিএম | আপডেট : ৪:৪৩ পিএম, ৭ ডিসেম্বর, ২০২২

আগের ম্যাচে মেহেদী হাসান মিরাজের অবিশ্বাস্য ব্যাটিংয়ে জেতা ম্যাচে ভারত হেরেছে ১ উইকেটে। বুধবার মিরপুরে দলের বিপদে এবার অবিশ্বাস্য এক ঝড়ো সেঞ্চুরি উপহার দিলেন জাতীয় দলের এই অলরাউন্ডার।

অসাধারণ ব্যাট করে ভারতের বিপক্ষে নিজের ওয়ানডে ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি তুলে নেন তিনি। মিরাজের সেঞ্চুরি ও রিয়াদের অসাধারণ ব্যাটিংয়ে ৫০ ওভারে ৭ উইকেটে ২৭১ রান তোলে বাংলাদেশ।

ফলে সিরিজ বাঁচাতে ভারতকে করতে হবে ২৭২। যা মিরপুরের উইকেটে সত্যিই চ্যালেঞ্জ স্কোর। অবশ্য এদিন মিরপুরে সিরিজ নিশ্চিতে লক্ষ্যে টস জিতে ব্যার্টিংয়ে নেমে শুরুতেই ওপেনার বিজয়কে হারায় বাংলাদেশ।

দলীয় ১১ রানে বিজয় ব্যাক্তিগত ১১ রান করে বিদায় নেন। এরপর একে একে বিদায় নেন লিটন ৭, নাজমুল হোসেন শান্ত ২১, সাকিব আল হাসান ৮, মুশফিকুর রহিম ১২ ও আফিফ হোসেন শূন্য রানে বিদায় নেন।

১৯ ওভারে দলীয় ৬৯ রানে ৬ উইকেট হারায় স্বাগতিকরা। দলের বিপদে অলরাউন্ডার মিরাজকে সাথে নিয়ে ভারতের বিপক্ষে রেকর্ড জুটি গড়েন অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। যা ভারতে বিপক্ষে ওয়ানডে ক্রিকেটে সর্বোচ্চ রানের রেকর্ড জুটি। দু-জনে ১৬৫ বলে ১৪৮ রানের জুটি গড়েন।

অসাধারণ ব্যাট করে দলীয় ২২১ রানে উমরান মালিকের বলে উইকেটের পেছনে ক্যাচ আউট হন রিয়াদ। তিনি ৯৬ বলে সাত বাউন্ডারিতে ৭৭ রানের নান্দনিক ইনিংস উপহার দেন অভিজ্ঞ এই ব্যাটার। সতীর্থকে হারিয়ে থেকে যায়ননি মিরাজ।

ঝড়ো ব্যাটিং উপহার দিয়ে ইনিংসের শেষ বলে সেঞ্চরি তুলে নিয়ে অপরাজিত থাকেন তিনি। তিনি ৮৩ বলে চার ছক্কা ও ৮টি বাউন্ডারিতে ভারতে ১০০ রান করেন। এছাড়া নাসুম আহমেদ ১১ বলে এক ছক্কা ও দুই বাউন্ডারিতে ১৮ রান করে অপরাজিত থাকেন।

এর আগে ভারতের বিপক্ষে একাদশে স্পিন শক্তি বৃদ্ধি করে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ।

 

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
শওকত আকবর ৭ ডিসেম্বর, ২০২২, ৪:৩৫ পিএম says : 0
মিরাজ তোমাকে শুভেচ্ছা।তোমার ব্যাটিং সত্যি ই প্রসংশনীয়।তোমার ছোটবেলা খালিশপুর তোমাকে দেখেছি।তাই শুভেচ্ছা জানানোর লোভ সামতে পারলামনা।
Total Reply(0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন