বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

ঝুঁকিপূর্ণ সেতুতে যান চলাচল

সিলেট-ভোলাগঞ্জ মহাসড়ক

কোম্পানীগঞ্জ (সিলেট) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৮ ডিসেম্বর, ২০২২, ১২:০০ এএম

সিলেট-ভোলাগঞ্জ মহাসড়কে বন্যায় ক্ষতিগ্রস্ত ঝুঁকিপূর্ণ সেতু দিয়ে যানবাহন চলাচল করছে। বেইলি ব্রিজ দিয়ে সাময়িক সংস্কার করা হলেও বন্যার ৬ মাস অতিবাহিত হওয়ার পরেও উদ্যোগ নেওয়া হয়নি পুনঃসংস্কারের। এ ছাড়াও গাড়ির চালকরা মানছেন না ব্রিজের নির্দেশনা। যার ফলে বড় ধরনের দুর্ঘটনার আশঙ্কা রয়েছে।

এ বছরের জুন মাসে সিলেটের ভয়াবহ বন্যায় ক্ষতিগ্রস্ত হয় সিলেট ভোলাগঞ্জ মহাসড়কের কোম্পানীগঞ্জ গ্রাম সংলগ্ন ব্রিজ। বন্যার প্রবল স্রোতে ব্রিজের এক পাশের এপ্রোচের নিচ থেকে মাটি সরে যায়। ফলে বন্ধ হয়ে যায় সিলেট ভোলাগঞ্জ মহাসড়কে যানবাহন চলাচল। এর একদিন পর সেনাবাহিনীর তত্ত্বাবধানে সড়ক ও জনপথ বিভাগ ২৪ ঘণ্টার মধ্যে অস্থায়ী বেইলি ব্রিজ নির্মাণ করে যানবাহন চলাচল স্বাভাবিক করে দেয়। সেখানে সড়ক ও জনপথ বিভাগের পক্ষ থেকে একটি সাইনবোর্ড লাগানো হয়। যাতে লেখা রয়েছে ৫ টনের অধিক বহনকারী যানবাহন চলাচল নিষেধ। কিন্তু গাড়ির চালকরা এই নির্দেশনা অমান্য করে ২৫ থেকে ৩০ টন বহনকারী গাড়ি চলাচ্ছেন। এতে যে কোন সময় বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে।
সিলেটের সড়ক ও জনপথ অধিদফতরের নির্বাহী প্রকৌশলী মো. মোস্তাফিজুর রহমান জানান, ব্রিজের বেইজ এর নিচ থেকে মাটি সরে গেছে। বালুভর্তি বস্তা দিয়ে গর্ত ভরাট করার চেষ্টা করা হয়েছিল কিন্তু বস্তা রাখা যায় নি। পানির জন্য এতদিন কাজ করা সম্ভব হয়নি। এখন পানি কমেছে আরসিসি ওয়াল দিয়ে আগামী জানুয়ারিতে সংস্কার কাজ করা হবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন