বুধবার, ০১ ফেব্রুয়ারি ২০২৩, ১৮ মাঘ ১৪২৯, ০৯ রজব ১৪৪৪ হিজিরী

আন্তর্জাতিক সংবাদ

আফগানিস্তানে প্রথমবারের মতো প্রকাশ্যে মৃত্যুদণ্ড কার্যকর

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৮ ডিসেম্বর, ২০২২, ১২:২০ পিএম

আফগানিস্তানজুড়ে ফের কঠোর শরিয়াহ আইন প্রণয়নের নির্দেশ জারির এক মাসের মধ্যে গতকাল বুধবার প্রথমবারের মতো জনসমক্ষে মৃত্যুদণ্ড কার্যকর করা হয়েছে। খবর রয়টার্সের।
মূলত অভিযুক্ত ব্যক্তি যাকে হত্যা করেছিল, বুধবার (৭ ডিসেম্বর) তার বাবা অভিযুক্তকে নিজ হাতে গুলি করে প্রকাশ্যে মৃত্যুদণ্ড কার্যকর করে। আফগানিস্তানে ক্ষমতায় ফিরে আসার পর তালেবানদের অধীনে এটিই প্রথম প্রকাশ্যে মৃত্যুদণ্ড কার্যকরের ঘটনা।
তালেবানের এক মুখপাত্র বলেছেন, মৃত্যুদণ্ড পাওয়া ব্যক্তির নাম তাজমির। তিনি পাঁচ বছর আগে এক ব্যক্তিকে ছুরিকাঘাতে খুন করার কথা স্বীকার করেছেন। গতকাল দক্ষিণ-পশ্চিমের ফারাহ প্রদেশের একটি জনাকীর্ণ স্টেডিয়ামে ফাঁসিতে ঝুঁলিয়ে তাঁর মৃত্যুদণ্ড কার্যকর করা হয়।
তাজমিরের হাতে খুন হওয়া মুস্তফার মা বিবিসিকে বলেছেন, তালেবান নেতারা তাঁর কাছে গিয়ে তাজমিরকে ক্ষমা করে দিতে বলেছিলেন। কিন্তু তিনি ক্ষমা না করে মৃত্যুদণ্ড কার্যকর করতে বলেছেন।
মৃত্যুদণ্ড কার্যকরের সময় এক ডজনের বেশি জ্যেষ্ঠ তালেবান কর্মকর্তা উপস্থিত ছিলেন। তাদের মধ্যে রয়েছেন- তালেবানের ভারপ্রাপ্ত স্বরাষ্ট্রমন্ত্রী সিরাজুদ্দিন হাক্কানি, ভারপ্রাপ্ত উপপ্রধানমন্ত্রী আবদুল গনি বারাদার, প্রধান বিচারপতি, ভারপ্রাপ্ত পররাষ্ট্রমন্ত্রী ও ভারপ্রাপ্ত শিক্ষামন্ত্রী।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (5)
শরিফুল ইসলাম ৮ ডিসেম্বর, ২০২২, ২:৪৫ পিএম says : 0
শরীয়তি একমাত্র পুছে তার বুকের ব্যথা কে বুঝবে যে মার সন্তান আগে হত্যা হয়েছে অথচ ভিন্ন দৃষ্টিতে দেখছে তালেবান শাসনকে অনেক লোকে
Total Reply(0)
ফজলুল হক শাহ ৮ ডিসেম্বর, ২০২২, ৩:০৯ পিএম says : 0
যথাযথ পদক্ষেপ
Total Reply(0)
Mostafa kamal ৮ ডিসেম্বর, ২০২২, ৩:৪৮ পিএম says : 0
Alhamdulillah
Total Reply(0)
Kawser Hossen ৮ ডিসেম্বর, ২০২২, ১২:৫৯ পিএম says : 0
এমনটাই হওয়া উচিত
Total Reply(0)
এম এফ আহমেদ ৮ ডিসেম্বর, ২০২২, ৫:১৫ পিএম says : 0
লিখলেন,অভিযুক্ত ব্যক্তি যাকে হত্যা করেছিল,তার বাবা অভিযুক্তকে নিজ হাতে গুলি করে প্রকাশ্যে মৃত্যুদণ্ড কার্যকর করে। পরেই লিখলেন, ফারাহ প্রদেশের একটি জনাকীর্ণ স্টেডিয়ামে ফাঁসিতে ঝুঁলিয়ে তাঁর মৃত্যুদণ্ড কার্যকর করা হয়। কি কন্ট্রাডিকশন!
Total Reply(0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন