শনিবার, ২৮ জানুয়ারি ২০২৩, ১৪ মাঘ ১৪২৯, ০৫ রজব ১৪৪৪ হিজিরী

আন্তর্জাতিক সংবাদ

ইসরাইলি হামলায় পশ্চিম তীরে ৩ ফিলিস্তিনি নিহত

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৯ ডিসেম্বর, ২০২২, ১১:৫৮ এএম

অধিকৃত পশ্চিম তীর আবারও রক্তাক্ত । ইসরাইলি বাহিনীর গুলিতে বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) অঞ্চলটির জেনিন শহরে তিন ফিলিস্তিনি নিহত হয়েছেন। ইসরাইলি বাহিনীর দাবি, জীবন বাঁচাতে গুলি চালিয়েছে তারা। এ ঘটনায় জেনিনে এক দিনের ধর্মঘটের ডাক দিয়েছেন ফিলিস্তিনপন্থিরা। -এএফপি

সংবাদমাধ্যমের খবরে জানা যায়, বৃহস্পতিবার পশ্চিম তীরের জেনিন শহরে সন্ত্রাসবিরোধী অভিযান শুরু করে ইসরাইলি সেনারা। এ সময় ফিলিস্তিনিরা বাধা দিলে গুলি চালায় তারা। এতে বেশ কয়েকজন হতাহত হন। কয়েকজনকে আটকও করে নিয়ে যায় ইসরাইলি বাহিনী। প্রত্যক্ষদর্শীরা বলছেন, ফিলিস্তিনিদের দেখামাত্র গুলি চালিয়েছে তারা। একজন প্রত্যক্ষদর্শী বলেন, এটা সরাসরি হামলা। একজন গাড়ির ভেতর ছিল। সেনারা তাকে দেখার পর কাছে চলে আসে। এরপর গাড়িতে থাকাবস্থায় গুলি করে হত্যা করা হয়। যাকে পেয়েছে তাকে লক্ষ্য করেই গুলি চালানো হয়েছে। তাদের বর্বরতা থেকে অ্যাম্বুলেন্সও রক্ষা পায়নি। তাদের অভিযানে স্নাইপার নিয়ে আসা হয়েছিল।

তবে, তেলআবিবের দাবি, শহরটিতে সন্ত্রাসবিরোধী অভিযান শুরু করতে সেনাদের লক্ষ্য করে গুলি চালায় ফিলিস্তিনিরা। এ সময় জীবন বাঁচাতে পাল্টা গুলি চালায় তারা। এ ঘটনায় এক দিনের জন্য শহরটিতে ধর্মঘট ডেকেছে ফিলিস্তিন কর্তৃপক্ষ। শুক্রবার (৯ ডিসেম্বর) সব ধরনের যানবাহন, শিক্ষাপ্রতিষ্ঠান, দোকানপাট বন্ধ রাখার আহ্বান জানানো হয়েছে। চলতি বছর ইসরাইলি বাহিনীর গুলিতে দুই শতাধিক নিরীহ ফিলিস্তিনি নিহত হয়েছেন। বিভিন্ন মানবাধিকার সংস্থা বলছে, গত ২০ বছরের মধ্যে ২০২২ সালেই সবচেয়ে বেশি মানুষের মৃত্যুর ঘটনা ঘটেছে অঞ্চলটিতে। ১৯৬৭ সালে ছয় দিনের এক যুদ্ধের পর থেকেই ইসরাইলি বাহিনী পশ্চিম তীর ও পূর্ব জেরুজালেম দখল করে রেখেছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন