শনিবার, ২২ জুন ২০২৪, ০৮ আষাঢ় ১৪৩১, ১৫ যিলহজ ১৪৪৫ হিজরী

মহানগর

গোলাপবাগের মাঠে খালেদা- তারেকের জন্য চেয়ার ফাঁকা রেখে চলছে সমাবেশ

নিজস্ব প্রতিবেদক | প্রকাশের সময় : ১০ ডিসেম্বর, ২০২২, ১১:১৮ এএম

দেশব্যাপী বিএনপির বিভাগীয় গণসমাবেশ চলছে। শনিবার ঢাকার গোলাপবাগ মাঠে সমাবেশের মধ্যে দিয়ে এই কর্মসূচি শেষ হবে। আগের গণসমাবেশগুলোর মতো ঢাকায়ও বিএনপির সমাবেশের মঞ্চে দলের চেয়ারপারসন খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সম্মানে ফাঁকা চেয়ার রাখা হয়েছে।

শনিবার সকাল থেকে সরেজমিনে দেখা গেছে, গোলাপবাগ মাঠে তৈরি মঞ্চে খালেদা জিয়া ও তারেক রহমানের জন্য দুটি চেয়ার ফাঁকা রাখা হয়েছে। এই দুইটির মধ্যে ডান পাশের চেয়ারে তারেক রহমান এবং বাম পাশের চেয়ারে খালেদা জিয়ার ছবি রাখা হয়েছে।

দুর্নীতির মামলায় দণ্ডিত সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া কারাগার থেকে মুক্তি পেলেও সক্রিয় রাজনীতি থেকে দূরে রয়েছেন।

এদিকে রাজধানীতে বিএনপির বিভাগীয় গণসমাবেশকে কেন্দ্র করে গোলাপবাগ মাঠে মঞ্চ তৈরি করা হয়েছে। ইতিমধ্যে সেখানে নেতা–কর্মীরা আসায় মাঠ পরিপূর্ণ হয়েছে। বেলা ১১টায় আনুষ্ঠানিকভাবে সমাবেশ শুরু হবে।

'বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নি:শর্ত মুত্তি, চাল-ডাল, জ্বালানী তেল, গ্যাস, বিদ্যুৎ, সারসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য বৃদ্ধি, দুর্নীতি, দু:শাসন, হত্যা, গুম, বিচার বহির্ভূত হত্যাকান্ড ও আওয়ামী সন্ত্রাসীদের গুলিতে হত্যা প্রতিবাদ এবং নির্দলীয় নিরপেক্ষ সরকারের দাবি' এ গণসমাবেশ অনুষ্ঠিত হচ্ছে।

ঢাকা মহানগর উত্তর বিএনপির আহবায়ক আমান উল্লাহ আমানের সভাপতিত্বে এবং উত্তরের সদস্য সচিব আমিনুল হক ও দক্ষিণের সদস্য সচিব রফিকুল আলম মজনুর সঞ্চালনায় সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিএনপির স্থায়ী কমিটি সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন।

এদিকে গণসমাবেশে যোগ দিতে শুক্রবার বিকেল থেকেই গোলাপবাগ মাঠসহ এর আশ- পাশের রাস্তায় সামনে সমাগম হতে শুরু করেন নেতাকর্মীরা। আর আজ সকাল থেকেই বিএনপিরসহ দলটির অঙ্গ ও সহযোগি সংগঠনের হাজার হাজার নেতাকর্মী ব্যানার ও ফেন্টুনসহ খন্ড খন্ড মিছিল নিয়ে সমাবেশে অংশ নেন।

অন্যদিকে সমাবেশকে ঘিরে গোলাপবাগ মাঠসহ এর আশ-পাশের এলাকায় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা কঠোর নিরাপত্তার বলায় গড়ে তুলেন।

গত ১২ অক্টোবর থেকে দেশের ৯টি বিভাগীয় গণসমাবেশ শুরু করে বিএনপি। সর্বশেষ আজ রাজধানীতে ঢাকা বিভাগীয় সমাবেশের মধ্যে দিয়ে এই কর্মসূচি শেষ হবে। তবেবে কর্মসূচি থেকে নতুন কর্মসূচি ঘোষণা করার কথা রয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন