সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

বিজয় দিবসের দিনে ১৫০ রানে অলআউট বাংলাদেশ, ফের ব্যাটিংয়ে ভারত

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ ডিসেম্বর, ২০২২, ১০:৩৭ এএম | আপডেট : ১০:৩৯ এএম, ১৬ ডিসেম্বর, ২০২২

আজ ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস। সারা দেশে নানা আয়জনের মধ্য দিয়ে মুক্তিযুদ্ধে বিজয়ের দিনটি উদযাপন করছে দেশের মানুষ। কিন্তু এই মহান দিনে চট্টগ্রামে ভারতের বিপক্ষে টেস্ট খেলছে টাইগাররা। চট্টগ্রাম টেস্টে ৪০৪ রানের জবাবে মাত্র ১৫০ রানে গুটিয়ে গেছে বাংলাদেশ।

বিশাল টার্গেটে ব্যাট করতে নেমে আগের দিন ব্যাটিং বিপর্যয়ে পড়ে টাইগাররা। দ্বিতীয় দিনের খেলা শেষে ৪৪ ওভারে ৮ উইকেটে ১৩৩ রান নিয়ে আজ শুক্রবার সকালে মাত্র ১৭ রান যোগ করে বাংলাদেশ। ফলে বাংলাদেশকে ফলো-অন না করে আবারও ব্যাটিংয়ে নামছে ভারত। ভারত ২৫৪ রানে এগিয়ে থেকে নিজেদের দ্বিতীয় ইনিংসের ব্যাট করছে।

ভারতের দেয়া রানের জবাবে নিজেদের প্রথম ইনিংসের ব্যাট করতে নেমে শুরুতেই ২ উইকেট হারিয়ে বিপদে বাংলাদেশ। নাজমুল হোসেন শান্ত শূন্য রানে ফেরার পর ইয়াসির আলী ৪ রানে আউট হয়েছেন। এরপর থেকে নিয়মিত বিরতিতে উইকেট হারায় বাংলাদেশ। জাকির ২০, লিটন ২৪ ও মুশফিক ২৮, সাকিব ৩ , নুরুল হাসান ১৬ রান করে আউট হন।৩৫ ওভারে ১০২ রানে ৮ উইকেট হারিয়ে চরম ব্যাটিং বিপর্যয়ে পড়ে স্বাগতিকরা।

দলের বিপদে মেহেদী হাসান মিরাজ ও এবাদত হোসেন ৫৪ বলে ৩১ রানের জুটি গড়ে অপরাজিত থাকেন। মিরাজ ১৬ ও এবাদত ১৩ রানে অপরাজিত থেকে আজ তৃতীয় দিন সকালে ব্যাটিং শুরু করে। কিন্তু এবাদত ১৭ রানে বিদায়ের পর মিরাজ ২৫ রান করে বিদায় নেন।

কূলদীপ যাদব এদিন এক উইকেট নিয়ে ৫ উইকেট পূর্ণ করেন। মোহাম্মদ সিরাজ ৩ টি উইকেট নেন

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন