সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ০৯ বৈশাখ ১৪৩১, ১২ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

১৫ দিনে গ্রেফতার ২৪ হাজার

দেশব্যাপী পুলিশের বিশেষ অভিযান

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ ডিসেম্বর, ২০২২, ১২:০১ এএম

সারা দেশে পুলিশের ১৫ দিনের বিশেষ অভিযানে প্রায় ২৪ হাজার জনকে গ্রেফতার করা হয়েছে। পুলিশ সদর দফতর সূত্র জানায়, গত বৃহস্পতিবার পুলিশের এ বিশেষ অভিযান শেষ হয়। পুলিশ দেশব্যাপী ৩৩ হাজার ৪২৯টি অভিযান চালিয়ে ২৩ হাজার ৯৬৮ জনকে গ্রেফতার করেছে। এদের তালিকাভুক্ত জঙ্গি ও সন্ত্রাসী ৭২ জন।
বিজয় দিবস, বড়দিন, খ্রিষ্টীয় বর্ষবরণ উদযাপন নিরাপদ ও নির্বিঘ্ন করতে এবং ঢাকায় আদালত ফটক থেকে দুই জঙ্গিকে ছিনিয়ে নেওয়ার ঘটনার পরিপ্রেক্ষিতে ১ থেকে ১৫ ডিসেম্বর পর্যন্ত এ বিশেষ অভিযান চালায় পুলিশ। তবে বিএনপির অভিযোগ, তাদের নেতা-কর্মীদের গ্রেফতার করতেই এ বিশেষ অভিযান। এর অংশ হিসেবে ১০ ডিসেম্বর ঢাকায় বিএনপির বিভাগীয় গণসমাবেশকে কেন্দ্র করে রাজধানীর প্রবেশপথগুলোয় তল্লাশিচৌকি বসানো হয়েছিল, যা সমাবেশের পর তুলে নেওয়া হয়।
পুলিশ সদর দফতর সূত্র জানায়, গ্রেফতার ব্যক্তিদের মধ্যে বিভিন্ন মামলায় পরোয়ানাভুক্ত ১৫ হাজার ৯৬৮ জন আসামি। আর অভিযান চলাকালে ৫ হাজার ১৩২টি মামলা হয়েছে। এসব মামলায় গ্রেফতার দেখানো হয়েছে ৮ হাজার জনকে। অভিযানকালে ২৪টি আগ্নেয়াস্ত্র, ২ লাখ ইয়াবা, ৮ কেজি ৬ গ্রাম হেরোইন ও ৫ হাজার ৪১৫ বোতল ফেনসিডিল জব্দ করেছে পুলিশ।
অভিযান প্রসঙ্গে পুলিশ সদর দফতরের মুখপাত্র মো. মনজুর রহমান বলেন, আইনশৃঙ্খলা রক্ষা করার জন্য যতটুকু দরকার, পুলিশ ততটুকুই করছে। ঢাকার আদালত থেকে ছিনিয়ে নেওয়া দুই জঙ্গিকে গ্রেফতার করাসহ যেসব বিষয় সামনে এনে বিশেষ অভিযান চালানো হলো, তার সফলতা কতটুকু এ প্রশ্নের জবাবে তিনি বলেন, জঙ্গি দমনে পুলিশের বিশেষায়িত ইউনিট জঙ্গিবিরোধী অভিযান অব্যাহত রেখেছে। বিশেষ অভিযান নিয়মিত অভিযানেরই অংশ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন