সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

যুক্তরাজ্যভিত্তিক গ্লোবাল ব্র্যান্ডস ম্যাগাজিন পুরস্কার পেলো নগদ

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২১ ডিসেম্বর, ২০২২, ৮:৩৬ পিএম

যুক্তরাজ্যভিত্তিক ম্যাগাজিন গ্লোবাল ব্র্যান্ডস পুরস্কার পেয়েছে বাংলাদেশ ডাক বিভাগের মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস ‘নগদ’। ‘বেস্ট ইনোভেটিভ ডিজিটাল ফাইন্যান্সিয়াল সার্ভিস ব্র্যান্ড’ হিসেবে পুরস্কার পেলো নগদ। একই সঙ্গে ‘ফিনটেক পারসোনালিটি অব দ্য ইয়ার ২০২২’ হিসেবে নগদের প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক তানভীর এ মিশুকের নাম ঘোষণা করেছে প্রতিষ্ঠানটি।

মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস নগদ মাত্র সাড়ে তিন বছরের মধ্যে বাংলাদেশের অন্যতম শীর্ষ অর্থনৈতিক সেবায় পরিণত হয়েছে। বাংলাদেশের প্রান্তিক মানুষে অর্থনৈতিক অন্তর্ভুক্তিতে অসামান্য অবদান রাখছে এই প্রতিষ্ঠানটি। এ ছাড়া নগদ সরকারের বিভিন্ন ভাতা নামমাত্র খরচে বিতরণ করে সামাজিক ও অর্থনৈতিক ক্ষেত্রে অবদান রাখছে। বিধবা-স্বামী নিগৃহীতা ভাতা, প্রতিবন্ধী ভাতা, বয়স্ক ভাতা, প্রতিবন্ধী শিশু ভাতা এবং শিক্ষা উপবৃত্তি বিতরণ করছে নগদ। মাত্র সাড়ে তিন বছরের মধ্যে প্রায় সাড়ে ছয় কোটি গ্রাহক তৈরি করেছে নগদ। বিশেষ করে ই-কেওয়াইসি এবং ডিজিটাল কেওয়াইসি উদ্ভাবনের মাধ্যমে তাৎক্ষণিক অ্যাকাউন্ট খোলার ব্যবস্থা করে এই খাতে বিপ্লব এনেছে প্রতিষ্ঠানটি।

এসবকিছু বিবেচনায় নিয়ে এ বছরের সেরা এমএফএস হিসেবে নগদকে পুরস্কার দিয়েছে গ্লোবাল ব্র্যান্ড ম্যাগাজিন। গ্লোবাল ব্র্যান্ড ম্যাগাজিন বিশ্বজুড়ে ডিজিটাল সেবায় অবদান দেখে বিশ্বের অন্যতম সেরা ব্র্যান্ডগুলোকে পুরস্কৃত করে থাকে। তারা সেসব প্রতিষ্ঠানকে পুরস্কৃত করে, যারা অর্থনীতি, শিক্ষা, জীবনব্যবস্থা, উদ্ভাবন, টেকনোলজি, রিয়েল এস্টেট নিয়ে কাজ করে। গত ১০ ডিসেম্বর দুবাইয়ের পাম জুমেইরাহতে অনুষ্ঠিত হয় এই পুরস্কার বিতরণী অনুষ্ঠান। নগদের অন্যতম পরিচালক ফয়সাল চৌধুরী এবং করপোরেট কমিউনিকেশন্স বিভাগের সিনিয়র ম্যানেজার সামিয়া শারমিন এই অনুষ্ঠানে নগদের পক্ষে পুরস্কার গ্রহণ করেন।

ডাক বিভাগের মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস নগদ যাত্রার পর থেকেই সহজ ও সাশ্রয়ী সেবা দিয়ে আসছে। এতে স্বল্প সময়েই দেশে জনপ্রিয় মোবাইল সেবাদাতা প্রতিষ্ঠান হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেছে প্রতিষ্ঠানটি। এর আগে বাংলাদেশে প্রথম ই-কেওয়াইসি উদ্ভাবনের জন্য বেস্ট ইনোভেটিভ ডিজিটাল ফাইন্যান্সিয়াল সার্ভিস অ্যাওয়ার্ড, বিশ্ব সেরা ফিনটেক উদ্যোগ হিসেবে ইনক্লুসিভ ফিনটেক ফিফটি অ্যাওয়ার্ড, বেস্ট ডিজিটাল ফাইন্যান্সিয়াল সার্ভিস প্রোভাইডার অ্যাওয়ার্ড, উইটসা গ্লোবাল আইসিটি এক্সিলেন্স অ্যাওয়ার্ড, ডিজিটাল বাংলাদেশ অ্যাওয়ার্ড, ই-কমার্স মুভার অ্যাওয়ার্ড, বেস্ট মার্কেটিং কমিউনিকেশন অ্যাওয়ার্ডসহ আরও অনেক দেশীয় ও আন্তর্জাতিক স্বীকৃতি অর্জন করেছে নগদ।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন