বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

শরীরগঠনবিদ জাহিদ আজীবন নিষিদ্ধ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ ডিসেম্বর, ২০২২, ৭:৫৭ পিএম

ক্রিকেটের মতো শরীরগঠনকে আরেকটি ভদ্রচিত খেলা বলেই সবাই জানেন। কিন্তু শারীরিক ক্রীড়া শৈলী দেখাতে এসে শৃংখলা ভঙ্গ করেছেন শরীরগঠনবিদ জাহিদ হাসান। ফলে আন্তর্জাতিক শরীরগঠন ফেডারেশন (আইবিবিএফ) এবং বাংলাদেশ অ্যামেচার শরীরগঠন ফেডারেশনের (বিএবিবিএফ) গঠনতন্ত্র অনুযায়ী তাকে আজীবন নিষিদ্ধ করা হযেছে। রোববার বিএবিবিএফের এক সংবাদ বিজ্ঞপ্তিতে (নং-বিএবিবিএফ/প্রতিযোগিতা/২০২২/৯৪৬) এ তথ্য জানানো হয়।

গত শুক্রবার ১১ জন বিচারক প্যানেলের ঘোষিত সিদ্ধান্ত অনুযায়ী সদ্য সমাপ্ত জাতীয় শরীরগঠন প্রতিযোগিতায় ফিজিক মেন্স উর্ধ্ব-১৭০ সেন্টিমিটারে রৌপ্যপদক জেতেন জাহিদ। কিন্তু মনপুত না হওয়ায় পুরস্কার নেওয়ার পর উপহারে লাথি মারেন তিনি এবং অডিটোরিয়ামে হইচই শুরু করেন। এতে শৃংখলা ভঙ্গ হয়। ফলে শৃংখলা ভঙ্গের অভিযোগ এনে জাহিদ হাসানের পদক বাতিল করে তাকে আজীবন বহিষ্কার করেছে বিএবিবিএফ।

এ বিষয়ে ফেডারেশনর সাধারণ সম্পাদক নজরুল ইসলাম রোববার বলেন, ‘আমাদের প্রতিযোগিতা চলাকালীন শৃংখলা ভঙ্গ করেছে জাহিদ হাসান। তার এমন কর্মকাÐে আতঙ্কিত হয়ে পড়েছিলেন অডিটোরিয়ামের অন্য শরীরগঠনবিদরাও। ফলে খেলাধূলায় শৃংখলা ফিরিয়ে আনতে আমরা তাকে আজীবন নিষিদ্ধ করেছি।’

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন