সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

উদ্বোধনের সময় মেট্রোরেলের নিচের সড়কে চলাচল বন্ধ থাকবে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ ডিসেম্বর, ২০২২, ৫:২৮ পিএম

রাজধানীর গণপরিবহনে যুক্ত হচ্ছে স্বপ্নের মেট্রোরেল। বুধবার (২৮ ডিসেম্বর) রাজধানীর উত্তরার দিয়াবাড়িতে বহুল প্রতীক্ষিত এই পরিবহনের উদ্বোধন ঘোষণা করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরে সেখান থেকে টিকিট কেটে মেট্রোরেলে চড়েই আগারগাঁও স্টেশনে এসে নামবেন তিনি।
ঢাকা মেট্রোপলিটন পুলিশ ডিএমপির অপারেশন্স শাখার যুগ্ম কমিশনার বিপ্লব কুমার সরকার জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে সড়কপথে উত্তরা দিয়াবাড়ি মেট্রোরেল উদ্বোধনস্থলে পৌঁছাবেন। অনুষ্ঠান শেষে তিনি যখন উত্তরা স্টেশন থেকে মেট্রোরেলে চড়ে আগারগাঁও আসবেন ঠিক সেই সময় মেট্রোরেলের নিচের সড়কও বন্ধ থাকবে।
তিনি জানান, প্রধানমন্ত্রী উত্তরা থেকে এসে আগারগাঁও স্টেশন ত্যাগ না করা পর্যন্ত মেট্রোরেলের নিচের সড়কে চলাচল বন্ধ থাকবে।
মেট্রোরেল উদ্বোধনকে কেন্দ্র করে এরইমধ্যে ডিএমপির পক্ষ থেকে নেওয়া হয়েছে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা। দেওয়া হয়েছে সাত দফা নির্দেশনা। নির্দেশনায় বলা হয়েছে, মেট্রোরেলের আশপাশে সুউচ্চ ভবনগুলোতে ২৮ ডিসেম্বর সকাল থেকে বিকাল পর্যন্ত ছাদে ওঠা যাবে না। বেলকনিতে থাকা যাবে না। ছাদে কোনও কাপড় শুকাতেও দেওয়া যাবে না। ছাদে কেউ অবস্থান করতে পারবেন না।
এদিন সংশ্লিষ্ট এলাকায় কোনও অফিস, দোকান বা রেস্টুরেন্ট খোলা রাখা যাবে না। এমনকি এসব এলাকায় ২৯ ডিসেম্বরের আগে নতুন কোনও ভাড়াটিয়াও ওঠানো যাবে না।
এছাড়াও নির্দেশনায় বলা হয়েছে, মেট্রোরেলের পাশে কোনও ছবি কিংবা ফেস্টুন লাগানো যাবে না। মেট্রোরেলের আশপাশের ভবন বিল্ডিং কিংবা ফ্ল্যাটে কারও কাছে বৈধ অস্ত্র থাকলে তা থানায় জমা দেওয়ার নির্দেশনাও দেওয়া হয়েছে।
এলাকাগুলোর ভবন, বিল্ডিং ফ্ল্যাট, রেস্টুরেন্ট, হোটেল ও কমার্শিয়াল স্পেসে ২৮ ডিসেম্বর কোনও লোক থাকবে না। এমনকি মেট্রোরেলের দুপাশের সব ব্যাংকের এটিএম বুথ সকাল থেকে অনুষ্ঠান শেষ না হওয়া এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগারগাঁও স্টেশন ত্যাগ করার আগ পর্যন্ত বন্ধ থাকবে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন