শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

‘ইসলামিক ব্যাংকিং উইন্ডো অব দ্য ইয়ার’ অ্যাওয়ার্ড জিতলো স্ট্যান্ডার্ড চার্টার্ড সাদিক

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ ডিসেম্বর, ২০২২, ৭:৫৯ পিএম

স্ট্যান্ডার্ড চার্টার্ড সাদিক বাংলাদেশ সম্প্রতি অনুষ্ঠিত ৭ম ইসলামিক ফাইন্যান্স ফোরাম অব সাউথ এশিয়া অ্যাওয়ার্ডে ‘ইসলামিক ব্যাংকিং উইন্ডো অব দ্য ইয়ার’ অ্যাওয়ার্ড জিতেছে। স্থানীয় ও আন্তর্জাতিক মহলে গ্রাহক-কেন্দ্রিক নীতি, শরীয়াহসম্মত পণ্যের গতিশীল পরিসর এবং ইসলামী ব্যাংকিংয়ের প্রবৃদ্ধিতে অবদান রাখায় ব্যাংক এই অ্যাওয়ার্ড পায়। বৃহষ্পতিবার (২৯ ডিসেম্বর) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

সাম্প্রতিক সময়ে স্ট্যান্ডার্ড চার্টার্ড সাদিক বাংলাদেশ উল্লেখযোগ্য বেশকিছু পণ্য-সেবা চালু করেছে, যার মধ্যে ২০২১ সালে শুরু হওয়া ‘রিয়েল টাইম অন-বোর্ডিং’র (আরটিওবি) সুবিধা অন্যতম। এই সুবিধার মাধ্যমে ক্লায়েন্টরা সাত মিনিটেরও কম সময়ে অ্যাকাউন্ট খুলতে পারেন। এছাড়া ‘সাদিক নন ফেস-টু-ফেস’র (এনএফটুএফ) মতো ডিজিটাল সল্যুশন ক্লায়েন্টকে সহজে তার অ্যাকাউন্ট খুলতে ও পরিচালনা করতে সহায়তা করে। ‘সাদিক পার্সোনাল ফাইন্যান্স’ এবং ‘সাদিক সাদাকাহ অ্যাকাউন্ট’ ক্লায়েন্টদের এক অনন্য ইসলামিক ব্যাংকিং অভিজ্ঞতা প্রদান করে। সাদিক সাদাকাহ অ্যাকাউন্ট একটি মুদারাবা-ভিত্তিক সেভিংস অ্যাকাউন্ট, যার মাধ্যমে ক্লায়েন্ট তার পছন্দ মতো চ্যারিটি সংস্থায় অ্যাকাউন্টে প্রাপ্ত লাভের অংশ অনুদান হিসেবে দিতে পারেন।

সাব্বির আহমেদ, হেড অব কনজিউমার, প্রাইভেট অ্যান্ড বিজনেস ব্যাংকিং, স্ট্যান্ডার্ড চার্টার্ড বাংলাদেশ বলেন, “স্ট্যান্ডার্ড চার্টার্ড সাদিক বাংলাদেশ আমাদের ক্লায়েন্টদের তাদের মূল্যবোধ ও বিশ্বাসের উপর নির্ভর করে ব্যাংকিং- এর সুবিধা প্রদানে যে ভূমিকা পালন করছে তার জন্য আমি অত্যন্ত গর্বিত। আমাদের ইসলামী ব্যাংকিং অফারগুলির আধুনিক চ্যানেলগুলির মাধ্যমেও বিতরণ করা হয় যা ক্লায়েন্টদের জন্য সুবিধাজনক। আমি আমাদের সকল ক্লায়েন্ট, নিয়ন্ত্রক এবং আমাদের বৃহত্তর নেটওয়ার্কের সদস্যদের ধন্যবাদ জানাতে চাই আমাদের উপর আস্থা রাখার জন্য এবং এই অর্জনকে সম্ভাব করার জন্য।”

দেশের রিটেইল ও কর্পোরেট গ্রাহকদের জন্য স্ট্যান্ডার্ড চার্টার্ড সাদিক’ই একমাত্র আন্তর্জাতিক ইসলামিক ব্যাংকিং সুবিধা দিয়ে থাকে। এশিয়া ও আফ্রিকা মহাদেশ এবং মধ্যপ্রাচ্য জুড়ে বিস্তৃত একটি নেটওয়ার্ক দ্বারা শরীয়াহ-সম্মত পণ্য অফার ও প্রক্রিয়াকরণের মাধ্যমে সাদিক ব্যক্তি, প্রতিষ্ঠান ও বিভিন্ন সংস্থার মধ্যকার এবং বিশ্বের দ্রুতবর্ধনশীল ও গতিশীল অঞ্চলগুলোর সাথে সংযোগ স্থাপন করে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন