রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

বিপিএল-পিএসএলে ভালো করে পাকিস্তান দলে ফেরার আশা আমিরের

স্পোর্টস ডেস্ক : | প্রকাশের সময় : ৪ জানুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

টুইটারে একটি ছবি পোস্ট করে তার ক্যাপশনে মোহাম্মদ আমির লিখেছেন- ‘বাংলাদেশের উদ্দেশ্যে দেশ ছাড়ছি’। পোস্টটা গতপরশু দুপুরের। তার এই বাংলাদেশ-যাত্রার লক্ষ্য বিপিএল। এবারের আসরে আমির খেলবেন সিলেট স্ট্রাইকার্সের হয়ে। এরপর পাকিস্তান সুপার লিগ (পিএসএল)। দুই ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টে ভালো করে আবারও পাকিস্তানের হয়ে খেলার স্বপ্ন বুনছেন আমির।
এহসান মানির নেতৃত্বাধীন পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিএসএল) ও সে সময়ের কোচিং স্টাফদের সঙ্গে বনিবনা হয়নি আমিরের। একরাশ অভিমান নিয়ে ২০২০ সালে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলে দেন বাঁহাতি ফাস্ট বোলার। মানির পর রমিজ রাজা পিসিবির চেয়ারম্যান হলেও বোর্ডের সঙ্গে দূরত্ব থেকেই যায় আমিরের। গত বছরের জুলাইয়েই জানিয়েছিলেন- রমিজ রাজা বোর্ডের দায়িত্বে থাকবেন, ততদিন জাতীয় দলে ফেরার কথা ভাববেন না।
তবে পাকিস্তান সরকার সম্প্রতি রমিজকে সরিয়ে দিয়েছে। পিসিবির নতুন চেয়ারম্যান হিসেবে দায়িত্ব নিয়েছেন আমিরেরই পছন্দের মানুষ নাজাম শেঠি। প্রধান নির্বাচক হয়েছেন শহীদ আফ্রিদি। আমির তাই আবারও জাতীয় দলের হয়ে খেলার ইচ্ছা প্রকাশ করেছেন। বিপিএল খেলতে বাংলাদেশে আসার আগে স্থানীয় সংবাদমাধ্যমকে ৩০ বছর বয়সী পেসার বলেন, ‘আল্লাহ চাইলে আমি আবার পাকিস্তানের হয়ে খেলব।’
লাহোরের জাতীয় হাই পারফরম্যান্স সেন্টারে (এনএইচপিসি) বিপিএলের প্রস্তুতি সেরেছেন আমির। নতুন চেয়ারম্যান শেঠিই তাঁকে সেখানে অনুশীলন করার সুযোগ দিয়েছেন। প্রায় তিন বছর পর সর্বোচ্চ সুযোগ–সুবিধা পেয়ে খুশি তারকা পেসার, ‘নাজাম শেঠি খুব ভালো মানুষ। তিনিই আমাকে জাতীয় হাই পারফরম্যান্স সেন্টারে অনুশীলন করতে দিয়েছেন।’ আমির আরও বলেন, ‘২০২০ বিপিএলে ২১ (আসলে ২০) উইকেট নেওয়ার পরও আমাকে বাদ দেওয়া হয়েছিল। এটা যদি ব্যক্তিগত ইস্যু না হয়, তাহলে কোনটি ব্যক্তিগত? লঙ্কা প্রিমিয়ার লিগেও আমি ১৪৫ কিলোমিটার গতিতে বোলিং করেছি।’ এক সময়কার সতীর্থ ওয়াহাব রিয়াজও মনে করেন আমির আবারও জাতীয় দলে ফিরবেন। স্থানীয় সামা টিভিকে ওয়াহাব বলেছেন, ‘আমরা আবারও মোহাম্মদ আমিরকে পাকিস্তানের হয়ে খেলতে দেখতে পারি।’
৬১ ওয়ানডে, ৫০ টি-টোয়েন্টি আর ৩৬ টেস্ট মিলিয়ে ২৫৯ উইকেট নিয়েছেন আমির। ২০১৭ সালে পাকিস্তানকে চ্যাম্পিয়নস ট্রফির শিরোপা জেতানোর অন্যতম নায়ক তিনি। ফাইনালে ভারতের শক্তিশালী টপ অর্ডার একাই গুঁড়িয়ে দিয়েছিলেন। তার অবসরের পর আর কোনো বড় শিরোপা জিততে পারেনি পাকিস্তান। গত বছর চোটের কারণে পিএসএলে খেলতে পারেননি আমির। তবে এ বছর ভালো পারফর্ম করে জাতীয় দলের দুয়ার খুলতে চান তিনি। সিলেট স্ট্রাইকার্স প্লে-অফ পর্বে উঠলে হয়তো বিপিএলের শেষ অংশে খেলা হবে না তার। কারণ, বিপিএল শেষ হবে ১৬ ফেব্রুয়ারি। এর তিন দিন আগেই শুরু হবে পিএসএল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন