মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

“টকেসই উন্নয়নরে স্থানীয়করণ বষিয়ক সমেনিার অনুষ্ঠতি”

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ৪ জানুয়ারি, ২০২৩, ৭:২৪ পিএম

ইনোভশেন এন্ড ডভেলেপমন্টে এসোসয়িটেস (আইডয়িা) ফাউন্ডশেন ও আর্ন্তজাতকি গবষেণা প্রতষ্ঠিান সমিকে ইনস্টটিউিট-এর যৌথ উদ্যোগে “টকেসই উন্নয়নরে স্থানীয়করণ” র্শীষক সমেনিার অনুষ্ঠতি হয়। প্রধান অতথিি ছলিনে আইডযি়া ফাউন্ডশেনরে ভাইস চযে়ারম্যান ও প্রধানমন্ত্রীর সাবকে মুখ্য সচবি ও এসডজিি বষিয়ক মুখ্য সমন্বয়ক মোঃ আবুল কালাম আজাদ। বুধবার (৪ জানুয়ার)ি এক বজ্ঞিপ্ততিে এ তথ্য জানানো হয়।

মূল প্রবন্ধ উপস্থাপন করনে অস্ট্রলেয়িার র্কাটনি ইউনভর্িাসটিি সাস্টটইেনবিলিটিি পলসিি ইনস্টটিউিটরে পরচিালক প্রফসের ড. ডোরা মরেনিোভা। বশিষে অতথিি ছলিনে অস্ট্রলেয়িার র্কাটনি ইউনভর্িাসটিরি ম্যানজেমন্টে ও র্মাকটেংি বভিাগরে প্রধান প্রফসের ড. জুলয়িা রচর্িাডসন। এছাড়াও আলোচক ছলিনে এসডজিি একশন রসর্িাচ-এর উপদষ্টো কনসালটন্টে ড. মোয়াজ্জমে হোসনে, র্সাকুলার ইকোনমকিস পটিইি ল.ি-এর ব্যবস্থাপনা পরচিালক ড. আসফি সদ্দিকি,ি আইডযি়া ফাউন্ডশেন-এর প্রধান গবষেক হোসাইন সামাদ। সভাপতত্বি করনে সমিকে ইনস্টটিউিট অব টকেনোলজরি প্রসেডিন্টে প্রফসের ড. মোঃ মনরিুল ইসলাম।

 

মো. আবুল কালাম আজাদ বলনে, এসডজিি বাস্তবায়নে নারী ও যুবকদরে এগয়িে আসার অনুরোধ জানান এবং এর ফলে তাদরে দক্ষতা বৃদ্ধি পাব।ে স্থানীয় জনপ্রতনিধি,ি মুরব্বসিহ সকলরে সহায়তার মাধ্যমে স্থানীয় উন্নয়নকে দ্রুততর করা সহজ হব।ে

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন