রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

করোনা নিয়েই খেললেন রেনশ!

সিডনি টেস্ট

স্পোর্টস ডেস্ক : | প্রকাশের সময় : ৫ জানুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

ম্যাচ শুরুর আগে জাতীয় সঙ্গীতের সময় ম্যাট রেনশকে দেখা গেল সতীর্থদের থেকে একটু দূরে দাঁড়িয়ে গলা মেলাতে। পরে ডাগ আউটে না থেকে তিনি বসলেন একটু দূরে। কারণটা স্পষ্ট হলো আরেকটু পরে। কোভিড পজিটিভ হয়েছেন অস্ট্রেলিয়ার এই বাঁহাতি ব্যাটসম্যান। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে গতকাল শুরু হওয়া এই সিডনি টেস্ট দিয়ে প্রায় পাঁচ বছর পর টেস্ট খেলছেন রেনশ। ম্যাচের আগে তিনি একটু অসুস্থ বোথ করছেন বলে জানান। তখনই তাকে গোটা দল থেকে একটু দূরত্বে রাখা হয়। পরে র‌্যাপিড পরীক্ষায় জানা যায়, তিনি কোভিড পজিটিভ। তবে এখনকার নিয়ম অনুযায়ী, পজিটিভ হলেও ম্যাচ খেলতে বাধা নেই।
টেস্টের প্রথম দিনে টস জিতে ব্যাট করছে অস্ট্রেলিয়া। ব্যাটিং অর্ডারে রেনশর নামার কথা ছয় নম্বরে। প্রথম দিনেই দুই পরস্ত আলোকস্বল্পতায় ৪৭ ওভার পর্যন্ত হয়ে খেলা বন্ধ হবার আগে পর্যন্ত ২ উইকেট হারিয়ে অস্ট্রেলিয়ার রান ১৪৭। ব্যাটিংয়ে নামতে তাই অপেক্ষা করতে হবে রেনশকে। ম্যাচ চলার সময় অবশ্য রেনশর মধ্যে অস্বস্তি তেমন দেখা যায়নি। তারপরও অস্ট্রেলিয়ার দলীয় তালিকায় জরুরি অতিরিক্ত ফিল্ডার হিসেবে রাখা হয়েছে পিটার হ্যান্ডসকমকে।
কোভিড পজিটিভ হয়েও ম্যাচ খেলা এখন বিরল কিছু নয়। গত কমনওয়েলথ গেমসে মেয়েদের ক্রিকেটের ফাইনালে অস্ট্রেলিয়া তাহলিয়া ম্যাকগ্রা পজিটিভ হয়েও খেলেন ভারতের বিপক্ষে। গত টি-টোয়েন্টি বিশ্বকাপে অস্ট্রেলিয়ারই ম্যাথু ওয়েড কোভিড পজিটিভ হয়ে খেলার কথা ছিল ইংল্যান্ডের বিপক্ষে। ম্যাচটি পরে বৃষ্টিতে ভেসে যায়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন