শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

কক্সবাজারের উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসীদের গুলিতে হেড মাঝিসহ ০২ রোহিঙ্গা যুবক গুলিবিদ্ধ

উখিয়া (কক্সবাজার) উপজেলা প্রতিনিধি | প্রকাশের সময় : ৫ জানুয়ারি, ২০২৩, ৫:৩৫ পিএম

উখিয়ার কুতুপালং লম্বাসিয়া ওয়ান ডাব্লিউ ক্যাম্পে সন্ত্রাসীদের গুলিতে হেড মাঝিসহ ০২ জন রোহিঙ্গা যুবক গুলিবদ্ধ হয়েছেন।

বুধবার ( ৪-জানুয়ারী) দুপুর সাড়ে ১২ টার দিকে এ ঘটনা সংঘটিত হয় বলে জানা যায়। স্থানীয় সুত্রে জানা যায়, গুলিবিদ্ধ হেড মাঝি জাফর আলম (৩০) ও তার ভাই সৈয়দ আলম (২৫) ক্যাম্পের পাশে একটি চায়ের দোকানে বসে অন্য রোহিঙ্গাদের সাথে কথা বলছিল। কথা বলার এক ফাঁকেই একদল সন্ত্রাসী অতর্কিত গুলি ছুড়লে তারা গুরুতর আহত হন। আহত অবস্থায় তাদের স্থানীয় এমএসএফ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার তাদের অবস্থা আশঙ্কাজনক মনে করে উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালে রেফার করেন।

বিভিন্ন সুত্রে জানা যায়, রোহিঙ্গা ক্যাম্পে সন্ত্রাসী গ্রুপ আরসা সমর্থিত সন্ত্রাসীরা রোহিঙ্গা মাঝিদেরকে টার্গেট করে হত্যার মিশনে নেমেছে। ইতিমধ্যে অনেক মাঝি ও সাব মাঝিকে তারা হত্যা করেছে। সুত্রে জানা যায়, মাঝিরা রোহিঙ্গা প্রত্যাবাসনের পক্ষে কাজ করার কারণে, প্রত্যাবাসন প্রক্রিয়া বিলম্ব করার জন্য এমন হত্যাকান্ড চালিয়ে যাচ্ছে।

এ ব্যাপারে এপিবিএন পুলিশের সহকারী কমিশনার ( মিডিয়া) এর সাথে মুঠোফোনে পাওয়া না যাওয়ায় বক্তব্য গ্রহন করা সম্ভব হয়নি।

উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শেখ মোঃ নাদিম আলী ঘটনার সত্যতা স্বীকার করে, ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে বলে জানান। পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহনের জন্য আইনী প্রক্রিয়া চলমান বলে জানান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন