রোববার, ১৯ মে ২০২৪, ০৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

অতীতের ভুল থেকে শিক্ষা নিয়ে নব উদ্যমে পথযাত্রা শুরু করতে হবে : ওবায়দুল কাদের

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৬ জানুয়ারি, ২০২৩, ৭:১৬ পিএম

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, আমরা আজকে অঙ্গীকার করব, আমরা ছাত্রলীগে সুবাস ছড়াবো, আলো ছড়াবো। ছাত্রলীগের বর্তমান নেতৃত্ব, যাদের হাতে ছাত্রলীগের পতাকা তাদের আমি বলবো, অতীতের ভুল থেকে শিক্ষা নিয়ে নব উদ্যমে পথযাত্রা শুরু করতে হবে।

শুক্রবার (৬ জানুয়ারি) বিকেলে ঢাবির অপরাজেয় বাংলায় ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকীর শোভাযাত্রার উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন ছাত্রলীগের সাবেক এ সভাপতি। ছাত্রলীগ সভাপতি সাদ্দাম হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠান সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান। ওবায়দুল কাদের বলেন, আমরা শেখ হাসিনার নেতৃত্বের আত্মশক্তিতে বলিয়ান। তিনি ক্রাইসিস ম্যান, বিনা পয়সায় ভ্যাক্সিন দিয়ে করোনা মোকাবিলা করে তিনি তা প্রমাণ করেছেন। এ ছাত্রলীগ কৃষকের ধান কেটে ঘরে পোঁছে দিয়েছে, করোনার সময় চিকিৎসা সামগ্রী পোঁছে দিয়েছে। এখনো আমাদের অনেক পথ চলার বাকি। ছাত্রলীগকে আজ সফল হতে হবে। কমিটি হয়েছে প্রেসিডেন্ট সেক্রেটারি, বাকি কমিটি পূর্ণাঙ্গ করতে হবে দ্রুত। অনেক কর্মী আশা নিয়ে বসে আছে, দেরি করার সুযোগ নেই।

তিনি বলেন, আমাদের সময় বেশি নেই। আমাদের অনেক চ্যালেঞ্জ, ষড়যন্ত্রের মধ্য দিয়ে এগিয়ে যেতে হচ্ছে। আমরা প্রতিকূল স্রোতের মধ্য দিয়ে সাতার কেটে যাচ্ছি, কাজেই এ যুদ্ধে জয়ী হতে হবে। সাম্প্রদায়িকতার বিরুদ্ধে, জঙ্গিবাদের বিরুদ্ধে, তাদের পৃষ্ঠপোষক বিএনপির বিরুদ্ধে আমাদের বিজয়ী হতে হবে। এ বিজয়ের তরী নিয়ে যেতে হবে ২০২৪ সালের নির্বাচনে শেখ হাসিনার জয় নিশ্চিত করা পর্যন্ত। আজকে আমরা সে শপথ নিলাম। ‘স্মার্ট বাংলাদেশ’ বিনির্মাণ করতে হবে উল্লেখ করে তিনি বলেন, আমরা অত্যন্ত চ্যালেঞ্জিং সময় পার করছি, সামনে আরো কঠিন চ্যালেঞ্জ। এ চ্যালেঞ্জ আমাদের অতিক্রম করতেই হবে। আমাদের প্রস্তুত থাকতে হবে, ঘুরে দাঁড়াতে হবে, শেখ হাসিনার নেতৃত্বে ‘স্মার্ট বাংলাদেশ’ বিনির্মাণ করতে হবে। এ বৈশ্বিক সমস্যা থেকে ঘুরে দাঁড়ানো আমাদের চ্যালেঞ্জ, এ চ্যালেঞ্জ আমাদের অতিক্রম করতে হবে। আমি ছাত্রলীগকে বলতে চাই আমি তোমাদের কাছে ‘স্মার্ট’ নেতৃত্ব চাই।

ছাত্রলীগকে অভিনন্দন জানিয়ে ওবায়দুল কাদের বলেন, ছাত্রলীগ আমাদের প্রথম প্রেম, ৭৫তম জন্ম দিবসে ৭৫ বার অভিনন্দন জানাই। আমরা সবাই ছাত্রলীগের আন্দোলন সংগ্রামের সৃষ্টি। রাজনীতি কমিটমেন্টের বিষয়, কমিটমেন্ট থাকলে মূল্যায়ন একদিন হবেই। অনেক সংগ্রাম আন্দোলনের বাক ফেরিয়ে আজ আমি তিন তিনবারের সাধারণ সম্পাদক। আজ ১৭ বছরের মন্ত্রী। কে আমি? আমি ছাত্রলীগ। আমরা বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক, আমরা শেখ হাসিনার নিবেদিত প্রাণ কমিটমেন্ট কর্মী, এটাই আমাদের পরিচয়।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন