রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

এবার শুরুতেই সময়-বিভ্রাট বিপিএল কিতর্ক চলছেই

স্পোর্টস রিপোর্টার : | প্রকাশের সময় : ৭ জানুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

বিপিএলের সব সময়ের সঙ্গী যেন পেশাদারিত্বের অভাব আর অব্যবস্থাপনা। নবম আসরের শুরুতেও তেমনই আরেক নজির স্থাপন করল ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক এই টি-টোয়েন্টি আসর। সিলেট স্ট্রাইকার্সের অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার সঙ্গে টস করতে নামলেন চট্টগ্রাম চ্যালেঞ্জার্স অধিনায়ক শুভাগত হোম। বিপিএলের প্রথম ম্যাচের টস হলো বেলা ১-৩০ মিনিটে, মানে খেলা শুরু হবে বেলা ২টায়। অথচ ঘণ্টা খানিক আগপর্যন্তও এ ম্যাচ শুরুর সময় ছিল দুপুর ২-৩০ মিনিট! সময়-বিভ্রাটের বিতর্ককে সঙ্গী করেই গতকাল শুরু হলো বিপিএলের নবম মৌসুম।
গত ২৪ ডিসেম্বর বিপিএলের এ মৌসুমের আনুষ্ঠানিক সূচি প্রকাশ করে বিসিবি। শুক্রবার বাদে দিনের প্রথম ম্যাচগুলো শুরু হওয়ার কথা ছিল দুপুর ২টায়। শুক্রবারের প্রথম ম্যাচ শুরু হওয়ার কথা দুপুর ২-৩০ মিনিটে। দিনের পরের ম্যাচটি শুরু হওয়ার কথা সন্ধ্যা ৭-১৫ মিনিটে। গতকাল পর্যন্তও বিপিএলের ম্যাচের শুরুর সময় বদলানোর কোনো বিবৃতি দেয়নি বিসিবি। তবে গতকাল বেলা ১২-৩০ মিনিটের দিকে এক বিবৃতিতে বিসিবির পক্ষ থেকে বিপিএলের ম্যাচের সময়সূচি দেওয়া হয় নতুন করে। সেখানে দেখা যায়, শুক্রবারের দিনের প্রথম ম্যাচ শুরু হবে দুপুর ২টায়, যেটি আগে হওয়ার কথা ছিল ২-৩০ মিনিটে। আজ দিনের দ্বিতীয় ম্যাচটি শুরু হবে সন্ধ্যা ৭টায়, মানে আগের সময়ের চেয়ে ১৫ মিনিট আগে।
অবশ্য এ বিবৃতিতে শুধু ম্যাচের কোন ইনিংস কখন শুরু হবে, সে সময় দেওয়া আছে। কী কারণে পূর্ব প্রকাশিত সূচিতে পরিবর্তন আনা হলো, তার কোনোই ব্যাখ্যা নেই। এমনকি পরিবর্তন যে আনা হয়েছে, উল্লেখ করা হয়নি সেটিও। সপ্তাহের অন্যান্য দিনগুলোর সময়ও তাই বদলে গেছে। শুক্রবার বাদে সপ্তাহের অন্যান্য দিনের প্রথম ম্যাচ এখন শুরু হবে বেলা ১-৩০ মিনিটে, যেটি আগে হওয়ার কথা ছিল দুপুর ২টায়। সন্ধ্যার ম্যাচগুলো ৭টার পরিবর্তে এখন শুরু হবে সন্ধ্যা ৬-৩০ মিনিটে।
বিপিএলের ম্যাচ শুরুর সময় বদলানো অবশ্য নতুন ঘটনা নয়। সর্বশেষ কয়েক মৌসুমেই শুরুতে যে সময় দেওয়া হয়, কয়েক দিন পর এগিয়ে আনা হয় সেটি। সাধারণত শীতকালের এ সময়ে কুয়াশা ও শিশিরের বড় প্রভাব থাকে। ফলে রাতে ম্যাচ চালানো কঠিন হয়ে পড়ে। তবে প্রায় প্রতিবারই শুরুতে একটি সময় ঘোষণার পর কয়েক ম্যাচ যাওয়ার পর সূচিতে পরিবর্তন আনে বিসিবি। এবার মৌসুম শুরুর আগেই সে পরিবর্তন এসেছে। তবে সেটি এসেছে একেবারে শেষ মুহূর্তে গিয়েই!

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন