রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

৯টা আঙুল নিয়েই বিপিএল খেলবেন সোহান!

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৭ জানুয়ারি, ২০২৩, ৩:৩৩ পিএম

আঙুলের চোট নিয়েই বিপিএল খেলছেন নুরুল হাসান সোহান। অস্ত্রোপচারের পর আঙুলের চোটের সমসার সমাধান হয়নি এখনও। কখনও ব্যথানাশক ইনজেকশন, কখনও ব্যথা নিয়ে খেলা চালিয়ে যেতে হচ্ছে জাতীয় দলের এই ক্রিকেটারকে। এটাকে পারফরম্যান্সের অজুহাত হিসেবে দাঁড় করাতে চান না তিনি।

সম্প্রতি ভারতের বিপক্ষে টেস্টে খেলেছেন ইনজেকশন নিয়ে আঙুল অনেকটা অবশ করে। ইনজেকশনের প্রভাব শেষে আবার ফিরে আসে ব্যথা। এই অবস্থায়ই এখন বিপিএল খেলছেন, নেতৃত্ব দিচ্ছেন রংপুর রাইডার্সকে।

বিপিএলের উদ্বোধনী দিনে আগের আসরের চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে হারিয়ে শুভ সূচনা করেছে রংপুর। সোহান খেলেছেন ১১ বলে ১৯ রানের অপরাজিত ইনিংস। ম্যাচের পর সংবাদ সম্মেলনে আঙুলের চোটের প্রশ্নে তিনি বললেন, এটিকে সঙ্গী করেই তিনি এগিয়ে যেতে চান সামনে। ম্যাচ শেষে সোহান বলেন,‘যে আঙুলটায় সার্জারি হয়েছে, সেখানে একটু ভুগছিলাম আমি, যেটা আমার ম্যাচেও প্রভাব ফেলছিল। তবে এসব খেলারই অংশ, এটা নিয়ে বেশি চিন্তা করতে চাই না। এটাকে অজুহাত দেওয়া বা.. আমি আসলে সিদ্ধান্ত নিয়ে এটা নিয়ে কথা বলব না। যে অবস্থায় আছে, সেই অবস্থা মেনে নিয়েই খেলার চেষ্টা করব। যদি ৯টা আঙুল থাকে, ৯টি আঙুল নিয়েই খেলার চেষ্টা করব।”


চোটের কারণে গত কয়েক মাসে তার কিপিং পারফরম্যান্সে বেশ ভাটার টান লক্ষ্য করা গেছে। বেশ কিছু ক্যাচ পড়েছে তার গ্লাভস থেকে। অনেক সময়ই সহজ বল গ্লাভসে জমাতেও ধুঁকেছেন। আঙুলের ব্যথার কারণেই এই অবনতি কি না, সেই প্রশ্নে সোহান,‘এটা হতে পারে একটা খারাপ সময়ের কারণে। আর যেটা বললাম, একটু ভুগছিলাম আমি, স্বস্তি পাচ্ছিলাম না কিপিংয়ে। ওখান থেকে বের হয়ে আসার চেষ্টা করছি।’

তিনি বলেন,‘ব্যাটিংয়ে টি-টোয়েন্টিতে আমি যেখানে ব্যাট করি, সেখানে গুরুত্বপূর্ণ হলো স্ট্রাইক রোটেট করা ও স্ট্রাইক রেট ভালো রাখা। হয়তো এক ম্যাচে ১০ বলে ২০ করলাম, পরের ম্যাচে রান না করলেই কথাটা এরকম হয় যে ভালো করছি না। কিন্তু এখানে একটা টপ অর্ডারের যে কাজ থাকে, মিডল অর্ডারের কাজ সেখান থেকে পুরো আলাদা। যারা বুঝবে, তারা অবশ্যই এটার মূল্য বুঝবে।”

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন