রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

মহানগর

আ.লীগ ক্ষমতায় থাকলে গণতন্ত্রকে লাইফ সাপোর্ট দিয়েও বাঁচানো যাবে না : জাগপা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ জানুয়ারি, ২০২৩, ৭:২৪ পিএম

আওয়ামী লীগ সরকার আবারও ক্ষমতায় থাকলে গণতন্ত্রকে লাইফ সাপোর্ট দিয়েও বাঁচানো যাবে না বলে মন্তব্য করেছেন ১২ দলীয় জোটের অন্যতম শরীক ও জাতীয় গণতান্ত্রিক পার্টি-জাগপা'র সভাপতি ব্যারিস্টার তাসমিয়া প্রধান। তিনি বলেন, এই সরকার গত ১৫ বছরে গণতন্ত্রকে কবরে দাফন করেছে। জনগণের ভোটাধিকার কেড়ে নিয়ে নিশিরাতের ভোটে অবৈধভাবে ক্ষমতা দখল করে আছে। রাষ্ট্রের প্রতিটি প্রতিষ্ঠানে দলীয় ও আমলাতন্ত্র বসিয়ে লুটপাট, দুর্নীতি ও অর্থপাচারের মত ভয়াবহ পরিস্থিতি সৃষ্টি করেছে। এমনকি দেশকে অর্থনৈতিকভাবে দেউলিয়াত্ব করে তলাবিহীন ঝুঁড়ি উপহার দিয়েছে। তাই দেশ ও গণতন্ত্র পুনরুদ্ধারে সবাইকে ১০ দফা আন্দোলন ঝাঁপিয়ে পড়তে হবে।

শনিবার (০৭ জানুয়ারি) সকাল সাড়ে ১১ টায় আসাদগেট জিইউপি মিলনায়তনে জাগপা ছাত্রলীগের ৭৫তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে শিক্ষাঙ্গনে ছাত্রলীগের নৈরাজ্য বন্ধ ও ছাত্র রাজনীতির সুষ্ঠ পরিবেশের দাবিতে আয়োজিত অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

ব্যারিস্টার তাসমিয়া প্রধান বলেন, এই সরকার দেশের গণতান্ত্রিক পরিবেশ মুছে দিয়ে আমলাতন্ত্র, তাবেদারী এবং কর্তৃত্ববাদের রাজত্ব কায়েম করছে। একদলীয় শাসন ব্যবস্থা চিরস্থায়ী করতে এবং উদ্দেশ্যপ্রণোদিতভাবে রাজনৈতিক নেতা ও পরিবারের সদস্যদেরকে টার্গেট করে মিথ্যা মামলা দেওয়া শুরু করেছে। দেশবাসী জানতে চায়! সম্প্রতি বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও স্ত্রী ডা. জোবাইদা রহমানের বিরুদ্ধে মামলা ও সম্পদ বাজেয়াপ্ত করা হয়েছে কেন? বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস ও স্ত্রী আফরোজা আব্বাসের বিরুদ্ধে দুদকের মামলা করা হয়েছে কেন? এ সকল ষড়যন্ত্র কিসের আলামত? তাই এখন আমাদের ঘরে বসে থাকার সময় নয়, আসুন সকল ষড়যন্ত্রের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলি।

তিনি ছাত্র জনতার প্রতি আহ্বান জানিয়ে বলেন, স্বাধিকার থেকে স্বাধীনতা এবং স্বৈরাচার থেকে গণতন্ত্র মুক্ত করার আন্দোলনে ছাত্র জনতার অবদান ইতিহাসের সোনালী নামফলক। ছাত্র রাজনীতির সোনালী ফসল অবিভক্ত বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও জাগপা'র প্রতিষ্ঠাতা সভাপতি মরহুম শফিউল আলম প্রধান ক্ষমতার কাছে কোনদিন আপোষ করেননি। তৎকালীন ছাত্রনেতা শফিউল আলম প্রধান দুর্নীতিবাজ ক্ষমতাসীনদের বিরুদ্ধে প্রথম যুদ্ধ ঘোষণা করেছেন। সুতরাং আপনাদের মনে রাখতে হবে জাগপা ছাত্রলীগ একটি নাম নয়, একটি সংগ্রামী ইতিহাস। তাই আবারও দেশ ও গণতন্ত্র পুনরুদ্ধারে আগামী দিনেও এই জালীম আওয়ামী সরকারের বিরুদ্ধে সকল ছাত্র জনতাকে রাজপথে নেমে আসতে হবে। তবে শাসকদের ইতিহাসের ইতিহাস মনে রাখতে হবে কোন অবৈধ ক্ষমতা চিরদিন টিকে নাই। পতন অনিবার্য ।

জাগপা ছাত্রলীগের সভাপতি আবদুর রহমান ফারুকীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শ্যামল চন্দ্র সরকারের পরিচালনায় বক্তব্য রাখেন জাগপা'র সাধারণ সম্পাদক অধ্যাপক ইকবাল হোসেন, প্রেসিডিয়াম সদস্য আবু মোজাফফর মোঃ আনাছ, আসাদুর রহমান খান, বীর মুক্তিযোদ্ধা সৈয়দ শফিকুল ইসলাম, সহ-সভাপতি ও রাজনৈতিক মুখপাত্র রাশেদ প্রধান, যুব জাগপা'র সভাপতি নজরুল ইসলাম বাবলু, সাধারণ সম্পাদক ইঞ্জি. মোঃ সিরাজুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক আশিক মোল্লা, যুবনেতা মোঃ রাসেল, আল আমিন, ছাত্রনেতা এনায়েত কবির, মাহবুব হোসেন প্রমূখ।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন