রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

হাইভোল্টেজ ম্যাচে বরিশালকে হারিয়ে বিপিএলে টানা দ্বিতীয় জয় মাশরাফির সিলেটের

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ৭ জানুয়ারি, ২০২৩, ১১:১২ পিএম | আপডেট : ১২:১৮ এএম, ৮ জানুয়ারি, ২০২৩

চলতি বিপিএলের দ্বিতীয় দিনে হাইভোল্টেজ ম্যাচে সাকিব আল হাসানের ফরচুন বরিশালকে উড়িয়ে দিয়েছে মাশরাফি সিলেট স্ট্রাইকার্স। শনিবার মিরপুরে বরিশালকে ৬ উইকেটে হারিয়ে বিপিএলেরি নবম আসরে টানা দ্বিতীয় জয় তুলে নিল স্ট্র্রাইকার্স।

মিরপুর শেরে-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাটিংয়ে ওপেনিং জুটিতেই ঝড় তোলেন বরিশালের দুই ওপেনার  চতুরঙ্গা ডি সিলভা ও এনামুল হক বিজয়। অবশেষে অধিনায়ক মাশরাফির বলে এক ছয় ও দুই বাউন্ডারিতে বিজয় ২১ বলে ২৯ রান করে ক্যাচ দেন। ওপেনার চতুরঙ্গা ডি সিলভা ফেরান ইমাদ ওয়াসিম।

২৫ বেল এক ছক্কা ও ছয় বাউন্ডারিতে ২৬ রান করে ফেরেন তিনি। মাঝে ইফতিখার ১৩ রানে ফিরে গেলে ক্যাপ্টেন সাকিব নিজেই ঝড় তোলেন মিরপুরের উইকেটে। তবে সাকিবের ঝড়ো ইনিংসের মাথে আরও দুই ব্যাটারদের হারায় তারা। মাহমুদউল্লাহ ১৯ ও হায়দার ৩ রান করে ফেরেন।

তবে সাকিবের ঝড় থামাতে মাশরাফি নিজেই এগিয়ে আসেন। বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব ৩২ বলে সাত বাউন্ডারি ও চারটি বিশাল ছক্কায় ৬৭ রানে নান্দনিক ইনিংস উপহার দিয়ে মাশরাফির বলে আমিরের হাতে ক্যাচ দিয়ে বিদায় নেন।

শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১৯৪ রানের বিশাল স্কোর গড়ে বরিশালের দলটি। বল হাতে রংপুরের সেরাটাই দিয়েছেন ক্যাপ্টেন মাশরাফি। ৪ ওভারে ৪৮ রানে সর্বোচ্চ ৩টি উইকেট নেন জাতীয় দলের সাবেক এই অধিনায়ক।

জবাবে সিলেট ব্যাট করতে নেমে ১ রানে এক উইকেট হারায় সিলেট। এক রান আউট হয়ে ফেরেন কলিন অ্যাকারম্যান। তবে দ্বিতীয় উইকেট জুটিতে ঝড় তোলেন নাজমুল হোসেন শান্ত  ও তানভির হায়দার। দুজনে ১০১ রানের জুটি গড়েন।

দারুণ ব্যাট করতে থাকা নাজমুল ৪০ বলে ৪৮ রান করে  রান আউটের শিকার হন। তবে তানভির ঝড়ো হাফঞ্চুরি পূর্ণ করেন। এরপর অবশ্য বেশি এগিয়ে যেতে পারেনি। ৩৪ বলে সাত বাউন্ডারি ও বিশাল এক ছক্কায় ৫৫ রান করে এলিডাব্লিউর শিকার হন।

১৩৬ রানে তিন উইকেট হারালে সিলেটের হয়ে আরও ভয়ঙ্কর হয়ে উঠেন জাকির ও মুশফিকুর রহিম। মুশফিক ১১ বলে ২৩ রানের ঝড়ো ইনিংস খেলে অপরাজিত থাকলেও জাকির ১৮ বলে তিনটি বিশাল ছক্কা  চার বাউন্ডারিতে ৪৩ রান করে দলকে জয়ের পথ সহজ করে দেন। এছাড়া পেরেরা ৯ বলে ২০ রানের ঝড় তুলে অপরাহিত থেকে  এক ওভার বাকি থাকতেই ৪ উইকেটে ১৯৬ রান তোলে সিলেট।

 

 

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন