বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

কৃষিখাতে উৎপাদন বৃদ্ধিতে ৪ শতাংশ ঋণ দেবে এনআরবিসি ব্যাংক

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ৯ জানুয়ারি, ২০২৩, ৬:১০ পিএম

খাদ্য নিরাপত্তা নিশ্চিত করার লক্ষে কৃষিখাতের উৎপাদন বাড়াতে মাত্র ৪ শতাংশ সুদে ঋণ দেবে এনআরবিসি ব্যাংক। বাংলাদেশ ব্যাংকের নিজস্ব অর্থায়নে গঠিত ‘দেশের খাদ্য নিরাপত্তা নিশ্চিত করার লক্ষ্যে কৃষি খাতের জন্য ৫ হাজার কোটি টাকার পুনঃ অর্থায়ন স্কিম’ শীর্ষক তহবিলে আওতায় এই ঋণ দেওয়া হবে। সহজশর্তের এই ঋণ বিতরণে বাংলাদেশ ব্যাংকের সঙ্গে অংশগ্রহণমূলক চুক্তি স্বাক্ষর করেছে এনআরবিসি ব্যাংক। সোমবার (৯ জানুয়ারি) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বাংলাদেশ ব্যাংকের প্রধান কার্যালয়ের জাহাঙ্গীর আলম কনফারেন্স হলে রোববার (৮ জানুয়ারি) গভর্নর আব্দুর রউফ তালুকদারের উপস্থিতিতে নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন বাংলাদেশ ব্যাংকের কৃষি ঋণ বিভাগের পরিচালক মো. আবুল কালাম আজাদ এবং এনআরবিসি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক গোলাম আউলিয়া। অনুষ্ঠানে বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর এ কে এম সাজেদুর রহমান খান এবং কৃষি ঋণ বিভাগের দায়িত্বপ্রাপ্ত নির্বাহী পরিচালক মোঃ আনোয়ারুল ইসলামসহ উভয় প্রতিষ্ঠানের উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। শস্যখাত, খামার, গবাদি পশুপালন, মৎস্যচাষ, কৃষি যন্ত্রপাতি ক্রয়সহ সংশ্লিষ্ট উপখাতে এই ঋণ দেওয়া হবে।

উল্লেখ্য, গ্রাম-বাংলার কৃষিখাতের উন্নয়নে অগ্রাধিকার ভিত্তিতে ঋণ দিচ্ছে এনআরবিসি ব্যাংক। বিদায়ী ২০২২ সালে এই খাতে ২৪০ কোটি টাকা ঋণ দেওয়া হয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন