শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

ব্যবসা বাণিজ্য

ইউএস-বাংলার বহরে যুক্ত হচ্ছে ওয়াইড বডি এয়ারবাস ৩৩০

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ৯ জানুয়ারি, ২০২৩, ৬:৩৭ পিএম

বেসরকারি বিমানসংস্থা ইউএস-বাংলা এয়ারলাইন্সে যুক্ত হতে যাচ্ছে নতুন প্রজন্মের সুপরিসর বিমান এয়ারবাস ৩৩০। চলতি বছরের মে মাসে দুটি এয়ারবাস ৩৩০ যুক্ত হবে। এসব এয়ারক্রাফটে আসন সংখ্যা হবে ৪৩৬টি। এয়ারবাস-৩৩০ এয়ারক্রাফট দিয়ে সউদী আরবের জেদ্দা, রিয়াদ, দাম্মাম রুটে ফ্লাইট পরিচালনা করা হবে।

ইউএস-বাংলা এয়ারলাইন্স সিদ্ধান্ত নিয়েছে, হজ্জ ও ওমরাহ পালনকারী বাংলাদেশি যাত্রী এবং প্রবাসীদের জন্য সউদী আরবের বিভিন্ন গন্তব্যে ফ্লাইট পরিচালনা করবে।

ইউএস-বাংলা এয়ারলাইন্স জানিয়েছে, জুন মাস থেকে জেদ্দা, রিয়াদ ও দাম্মামে ফ্লাইট পরিচালনা করা হবে।

বর্তমানে ইউএস-বাংলার বহরে মোট ১৭টি এয়ারক্রাফট রয়েছে। যার মধ্যে সাতটি বোয়িং ৭৩৭-৮০০, সাতটি এটিআর ৭২-৬০০ এবং তিনটি ড্যাশ ৮-কিউ৪০০ এয়ারক্রাফট। চলতি মাসে ইউএস-বাংলা বিমান বহরকে আরও বেশি শক্তিশালী করার জন্য একটি এটিআর ৭২-৬০০ এবং একটি বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট যুক্ত করতে যাচ্ছে।

 

বর্তমানে ইউএস-বাংলা দেশের অভ্যন্তরে ঢাকা, চট্টগ্রাম, কক্সবাজার, সিলেট, যশোর, সৈয়দপুর, রাজশাহী ও বরিশালসহ আন্তর্জাতিক গন্তব্য কলকাতা, চেন্নাই, মালে, সিঙ্গাপুর, কুয়ালালামপুর, ব্যাংকক, গুয়াংজু, মাস্কাট, দোহা, শারজাহ, দুবাই রুটে ফ্লাইট পরিচালনা করছে বলে জানিয়েছেন প্রতিষ্ঠানটির মহাব্যবস্থাপক (জনসংযোগ) মো. কামরুল ইসলাম।

 

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন