মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেলাধুলা

সাকিব-সোহান-বিজয়ের জরিমানা

স্পোর্টস রিপোর্টার, মিরপুর থেকে | প্রকাশের সময় : ১১ জানুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

রংপুরের দেয়া ১৫৯ রানের টার্গেটে ব্যাট করতে নেমেছিলেন বরিশালের দুই ওপেনার এনামুল হক বিজয় ও চতুরঙ্গা ডি সিলভা। দ্বিতীয় ইনিংসের একটি বলও তখন মাঠে গড়ায়নি। আর সেসময়ই নাটকের মঞ্চায়ন। ব্যাটসম্যান দেখে বোলার বদল করেছিলেন রংপুর কাপ্তান সোহান। এরপর স্ট্রাইকিং প্রান্তে ব্যাটার বদল করতে চান সাকিবও। যদিও শুরুতে দাবি গ্রাহ্য করেননি অনফিল্ড আম্পায়াররা। এরপরই চিরচেনা রুদ্রমূর্তিতে দেখা গেল বরিশালের অধিনায়ককে। প্রতিবাদ জানাতে মাঠে নেমে আসেন তিনি। তর্কে জড়ান আম্পায়ারদের সঙ্গে।
বরিশালের ওপেনার চতুরঙ্গ ডি সিলভা স্ট্রাইকে ছিলেন আর বোলিং প্রান্তে ছিলেন রংপুরের বোলার রাকিবুল হাসান। কিন্তু স্ট্রাইকে বাঁহাতি চতুরঙ্গকে দেখে রংপুরের অধিনায়ক সোহান বোলার পাল্টে শেখ মেহেদী হাসানের হাতে বল তুলে দেন। তাই সাকিবও চাচ্ছিলেন চতুরঙ্গার বদলে এনামুল হক বিজয়কে স্ট্রাইক প্রান্তে আনতে। কিন্তু আম্পায়ার সেটার অনুমতি দেননি। মূলত এই ঘটনাকে কেন্দ্র করেই ঝামেলার সূত্রপাত। ম্যাচ শেষে দুজনই নিজেদের ভুল স্বীকার করেছেন। তাই আর আনুষ্ঠানিক শুনানির প্রয়োজন পড়েনি। তবু অসদাচরণের জন্য তাদের ম্যাচ ফি’র ১৫ শতাংশ করে জরিমানা করা হতে পারে।
বিতর্ক এখানেই শেষ নয়। বরিশাল ওপেনার বিজয়কে আম্পায়ার লেগ বিফোরের আবেদনে সাড়া না দিলে রিভিউ নেয় রংপুর। তাতে বদলায় সিদ্ধান্ত, আউটের সিগনাল দেন আম্পায়ার। রিভিউতেও সিদ্ধান্তের এই পরিবর্তন মানতে না পেরে মাঠেই হতাশা প্রকাশ করতে দেখা যায় তাকে। এরপর মাঠের বাইরে পৌঁছেই ব্যাট উঁচিয়ে সজোরে আঘাত করে ক্ষোভ ঝাড়েন তিনি। অসদাচরণের জন্য জরিমানার মুখে পড়তে যাচ্ছেন ফরচুন বরিশালের ওপেনারও।
এর আগে ফরচুন বরিশালের অধিনায়ক সাকিব নিজেদের প্রথম ম্যাচেই মেজাজ হারিয়ে আম্পায়ারের সঙ্গে তর্কে জড়িয়ে শিরোনাম হয়েছিলেন। একটি বলে ওয়াইড না দেয়াকে কেন্দ্র করে অপ্রীতিকর ঘটনাটির সাক্ষী হয়েছিল মিরপুর।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন