রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

তারকা হারাচ্ছে বিপিএল

স্পোর্টস রিপোর্টার : | প্রকাশের সময় : ১২ জানুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

এমনিতেই এবারের বিপিএল নিয়ে আছে নানান বিতর্ক। সেই সাথে খুব বেশি নেই বিদেশি তারকা ক্রিকেটার। যাও দু’চারজন ছিলেন তারাও মাঝ পথে ছেড়েছেন নমব আসর। তাতে তারকাশূন্য হয়ে পড়ছে দেশের ক্রিকেটের ফ্রাঞ্চাইজি ক্রিকেট লিগটি। সংযুক্ত আরব আমিরাতে হতে যাওয়া আন্তর্জাতিক লিগ টি-টোয়েন্টি (আইএলটি২০) খেলতে গতকালই ঢাকা ছেড়েছেন অন্তত পাঁচ বিদেশি ক্রিকেটার। যাদের প্রত্যেকের নামের পাশেই আছে তারকার ট্যাগ।
আইএল টি-টোয়েন্টি লিগ খেলতে যে পাঁচ বিদেশি ক্রিকেটার বাংলাদেশ ছেড়েছেন তারা বিপিএলে খেলেছেন দুই দলের হয়ে। এর মধ্যে তিনজনই কুমিল্লা ভিক্টোরিয়ান্সের- ডেভিড মালান, মোহাম্মদ নবি ও ফজল হক ফারুকি। আর বাকি দুইজন রংপুর রাইডার্সের- সিকান্দার রাজা ও বেনি হাওয়েল। দলকে শুভকামনা জানিয়ে তারা দু’জনই ঢাকা ছেড়েছেন গতকাল। আগামী ১৩ জানুয়ারি শুরু হবে আইএল টি-টোয়েন্টি লিগ। যা চলবে ১২ ফেব্রুয়ারি পর্যন্ত। কুমিল্লা ও রংপুর প্লে-অফে নিজেদের টিকিট কাটতে না পারলে, এই পাঁচ বিদেশি ক্রিকেটারের আর বিপিএলে ফেরার কোনো সম্ভাবনা নেই।
ঢাকা পর্ব শেষে চট্টগ্রামে পাড়ি জমানো দলগুলোর সাথে দেখা যায়নি তাদের। চলতি বিপিএলে এখন পর্যন্ত দুটি করে ম্যাচ খেলেছে রংপুর ও কুমিল্লা। যেখানে এক জয়ে ২ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয় অবস্থানে আছে রংপুর। বিপরীতে এখনও পর্যন্ত জয়ের মুখ দেখেনি কুমিল্লা। বিপিএল শুরুর আগেই কুমিল্লা সমর্থকেরা ভেবেছিলেন এবারও ভালো করবে দল। কারণ দলে তারকার অভাব নেই। কিন্তু সেভাবে নবম আসরে নিজেদের মেলে ধরতে পারেনি তারা।
ঢাকা পর্বের পর চট্টগ্রামে যে দারুণ কিছু করবে তার আগেই দলের তিনজন বিদেশি ক্রিকেটার না থাকায় এক প্রকার ধাক্কাই খেলো ইমরুল কায়েসের দল। তবে কুমিল্লার পক্ষ থেকে গণমাধ্যমে জানানো হয়েছে, তাদের পরিবর্তে খুব শিগগীরই পাকিস্তানি পেসার হাসান আলি ও ক্যারিবীয় ব্যাটার চ্যাডউইক ওয়াল্টন দলে যোগ দেবেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন