রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

চোট কাটিয়ে বিপিএলে ফিরছেন পেসার শরিফুল ইসলাম

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ জানুয়ারি, ২০২৩, ৪:২৭ পিএম | আপডেট : ৬:৩০ পিএম, ১৪ জানুয়ারি, ২০২৩

স্পোর্টস রিপোর্টার শেখ সাদী: সারা দেশে দেশে চলছে শৈত্যপ্রবাহ। ঘন কুয়াশা আর হিমশীতল বাতাসে হাড় কাঁপানো শীতে ঢাকার রাস্থাও ফাঁকা থাকে দুপুর পর্যন্ত! তবে শনিবার সকাল সাড়ে দশটার পর সূর্যের মুখ দেখা গেছে মিরপুরে আকাশে। ঝলমলে রোদে কিছুটা স্বস্তি এসেছে!

বিপিএলের দলগুলো চট্টগ্রামে চলে যাওয়ায় মিরপুর স্টেডিয়ামের চার পাশেও দেখা গেল শুনশান নিরবতা। তবে নিরবতা ছিল না মিরপুরে একাডেমির মাঠে। বিপিএলে দূর্ভাগা তিন ক্রিকেটার একাডেমির মাঠে অনুশীলনে ব্যস্ত।

তাদের মধ্যে অবশ্য একজন দল পেলেও চোটের কারণে খেলা হচ্ছে না। তিনি আর কেউ না। জাতীয় দলের তরুণ পেসার শরিফুল ইসলাম। ফেরার চেষ্টায় নিজেকে অনুশীলনে ঝালিয়ে নিচ্ছেন এই পেসার। লক্ষ্য দ্রতই চোট কাটিয়ে বিপিএলে ফেরা।

নেটে যিনি ব্যাট করছিলেন তিনি, জাতীয় দলের এক সময়ের সেরা তারকা ও সাবেক টেস্ট ক্যাপ্টেন মুমিনুল হক। বিপিএলে দল পায়ননি এবারও। শরিফুলের সাথে অন্য যে বল করছিলেন তিনি অনূর্ধ্ব ১৯ দলের আর এক পেসার মুশফিক হাসান। তিনিও এবার বিপিএলে দল পায়নি।

চোট কাটিয়ে বিপিএলে ফিরতে মুমিনুলের বিপক্ষে টানা ৬ ওভার বোলিং করেছেন কোন আপত্তি ছাড়াই। বোলিংয়ে তাকে বেশ ফুরফুরে মেজাজে দেখা গেল। বড় কোন অঘটন না ঘটলে বিপিএলে ঝড় তুলতে প্রস্তুতি তিনি। নিজের ফিটনেস নিয়ে জানতে চাইলে ইনকিলাব অনলাইনকে  শরিফুল বলেন,‘ আলহামদুলিল্লাহ এখন অনেক ভালো আছি, আজও ৬ ওভার বোলিং করেছি। কোন সমস্যা হয়নি। আমি আশা করছি আগামী ২০ জানুয়ারি থেকেই বিপিএলে ফিরবো।’

জাতীয় দলের ২১ বছর বয়সি এই পেসার বিপিএলে ঢাকা ডমিনেটর্স হয়ে মাঠে নামবেন। দলের অন্যতম সেরা এই পেসারের অনুপস্থিতিতে বিপিএলে তিন ম্যাচ খেলে দুটিতেই হেরেছে ঢাকা। শরিফুলও বিপিএল খেলার ছাড়পত্র পেয়েছেন। বিসিবির প্রধান চিকিৎসক ডা.দেবাশীষ চৌধুরী ইনকিলাবকে বলেন,‘ বিপিএল খেলার জন্য শরিফুল ফিট আছে। ২০ তারিখ থেকেই বিপিএলে খেলতে পারবেন এই পেসার। তবে তার আগে শরিফুলকে আবারও একবার ফিটনেস পরীক্ষা দিতে হবে। তবে তার খেলার সম্ভাবনা অনেক বেশি।

দেশের অন্যতস সেরা এই তরুণ পেসার গত মাসেই ভারতের বিপক্ষে চট্টগ্রাম টেস্টের আগে ঠিক আগ মুহুর্তে বাংলাদেশ দল ফিল্ডিংয়ে নামার কিছুক্ষণ আগেই সেই ক্যাচ অনুশীলন করতে গিয়ে বিপত্তি ঘটান শরিফুল। ক্যাচ ধরতে গিয়ে পায়ে চোট পান টাইগার এই পেসার।

চোট পেয়ে ফিজিও বায়েজিদ ইসলাম ও ট্রেনার নিক লির কাঁধে ভর করেই সাগরিকার মাঠ ছাড়তে হয়েছিল এই বাঁহাতি পেসারকে। আঙুলের ইনজুরিতে টেস্ট সিরিজ থেকে ছিটকে পড়েন শরিফুল।

শরিফুল শেষ যুব বিশ্বকাপে সবচেয়ে বেশি আলোড়ন তৈরি করেন তিনি। এরপর বিসিবি প্রেসিডেন্টস কাপ ও বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে নিজের ক্যারিশমা দেখান। টুর্নামেন্টের ১০ ম্যাচে শরিফুল শিকার করেন ১৬ উইকেট।

বল হাতে উজ্জ্বল পারফরম্যান্সে জাতীয় দলের দরজা খোলে তার। লিস্ট এ ২৭ ম্যাচে ২৫.৭৬ গড়ে এরই মধ্যে ৪৭ উইকেট পেয়েছেন বাঁহাতি পেসার। দেশের হয়ে ৫ টেস্টে নিয়েছে ৮ উইকেট। ১৪ ওয়ানডে তার উইকেট ১৯। এছাড়া ২৯টি টি-টোয়েন্টি রয়েছে ৩২ উইকেট।

 

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন