রোববার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

পাকিস্তানি রঙে রাঙাচ্ছে বিপিএল

হেলিকপ্টারে এসে রিজওয়ানের অবদান ১৮ রান

ইমরান মাহমুদ, চট্টগ্রাম থেকে | প্রকাশের সময় : ১৫ জানুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

ঢাকায় নেমেছেন সকাল ১০টা ২০ মিনিটে। সেখানে থেকে হেলিকপ্টারে বেলা ১২টা ৪৫ মিনিটে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামের পেছনে মহিলা ক্রীড়া কমপ্লেক্সে নেমেছেন পাকিস্তান দলের উইকেটকিপার ব্যাটসম্যান মোহাম্মদ রিজওয়ান। কিছুক্ষণ পর কুমিল্লা ভিক্টোরিয়ান্সের টিম লিস্টে দেখা গেল রিজওয়ানের নাম! ফরচুন বরিশালের হয়ে গতকাল দিনের প্রথম ম্যাচে খেলেছেন এই পাকিস্তানি তারকা।
গতপরশু রাতে পাকিস্তান-নিউজিল্যান্ডের ওয়ানডে সিরিজের শেষ ম্যাচটি খেলেই বাংলাদেশের বিমান ধরেন রিজওয়ান। বিপিএল খেলতে এদিনই তার চট্টগ্রামে এসে পৌঁছানোর কথা ছিল। কিন্তু তিনি ম্যাচে খেলতে নেমে চমকের জন্ম দিলেন। কুমিল্লার ম্যানেজার আহসানউল্লাহ হাসান জানিয়েছেন, ‘আজ (গতকাল) সকালেই ঢাকায় এসেছেন রিজওয়ান। সেখান থেকে তাঁকে চট্টগ্রামে আনা হয় হেলিকপ্টারে। এই ম্যাচে তাঁকে খেলানোর জন্যই এই ব্যবস্থা।’ বরিশালের বিপক্ষে এদিনের ম্যাচের একাদশে ছিলেন আরেক পাকিস্তানি হাসান আলীও। এবারের বিপিএলে এটি তারও প্রথম ম্যাচ। হাসান, আবরার আহমেদরা এসেছেন আগেই, রিজওয়ান এলেন গতকাল। তাতে বিপিএলে বসেছে পাকিস্তানি তারার মেলা। শুরুতে বিদেশি তারকার যে খরা নিয়ে শুরু হয়েছিল এবারের ফ্রাঞ্চাইজি ক্রিকেট তারে রঙ ছড়াচ্ছেন পাকিস্তানিরাই।
শাহিন শাহ আফ্রিদিরও কুমিল্লার হয়ে বিপিএল খেলার কথা। কিন্তু তিনি কবে আসবেন, সেটা নিশ্চিত করে জানাতে পারেননি ভিক্টোরিয়ান্সের কর্মকর্তারা। তবে চোট কাটিয়ে খেলার মতো অবস্থায় ফিরলে কুমিল্লার হয়ে বিপিএলে খেলতে আসবেন- শাহিনের এজেন্টের কাছ থেকে এমন আশ্বাস নাকি পেয়েছে কুমিল্লা। তবে পাকিস্তানের সংবাদমাধ্যম অবশ্য ভিন্ন কথা বলছে। চোট থেকে ফেরা শাহিনের পুনর্বাসন প্রক্রিয়া শেষ হতে আরও সময় লাগবে। এ ছাড়া ফেব্রুয়ারির প্রথম সপ্তাহে শাহিনের বিয়ে। ১৩ ফেব্রুয়ারি থেকে আবার শুরু হচ্ছে পাকিস্তান সুপার লিগ (পিএসএল)। এসব কারণে বিপিএল থেকে নাকি নিজের নাম প্রত্যাহার করেছেন এই পাকিস্তানি ফাস্ট বোলার।
শাহিন না এলেও পাকিস্তানের আরেক তারকা ফাস্ট বোলার হারিস রউফকে বিপিএলে দেখা যাবে। বিপিএলের আরেক বড় দল রংপুর রাইডার্সের হয়ে খেলবেন। আজই চট্টগ্রামে হারিসের দলের সঙ্গে যোগ দেওয়ার কথা। এবারই প্রথম বিপিএল খেলার অভিজ্ঞতা হতে যাচ্ছে হারিসের। পাকিস্তানি অলরাউন্ডার মোহাম্মদ নেওয়াজ অবশ্য এর আগে বিপিএল খেলেছেন। রাজশাহী রয়্যালসের হয়ে বিপিএল শিরোপাও জিতেছেন। এবার এই বাঁহাতি অলরাউন্ডারের ঠিকানা রংপুর। হারিসের সঙ্গে একই দিন তারও দলে যোগ দেওয়ার কথা। এ ছাড়া রংপুরের হয়ে শুরু থেকেই খেলছেন অভিজ্ঞ পাকিস্তানি ক্রিকেটার শোয়েব মালিক।
বরিশালও পাকিস্তানি পেসার মোহাম্মদ ওয়াসিমের অপেক্ষায় আছে। নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজ শেষ হলেও তাঁকে পেতে আরও কিছুদিন অপেক্ষা করতে হবে সাকিবের দলের। ফ্র্যাঞ্চাইজি থেকে জানানো হয়েছে, ওয়াসিম বিপিএলে যোগ দেবেন ১৭ জানুয়ারির পর। ঢাকা ডমিনেটরসের অপেক্ষা পাকিস্তান দলের টপ অর্ডার ব্যাটসম্যান শান মাসুদের জন্য। বিপিএলের চট্টগ্রাম পর্বেই তার দলের সঙ্গে যোগ দেওয়ার কথা। খুলনা টাইগার্সের শক্তি বাড়াতে আছেন আরেক পাকিস্তানি টপ অর্ডার ব্যাটসম্যান ফখর জামান। তরুণ পাকিস্তানি ফাস্ট বোলার নাসিম শাহকেও চট্টগ্রাম পর্ব থেকে পাচ্ছে তামিমরা।
এ ছাড়া পাকিস্তান টি-টোয়েন্টি দলের নিয়মিত ইফতেখার আহমেদ বরিশালের হয়ে নিয়মিত খেলছেন। হায়দার আলীও আছেন এ দলে। খুশদিল শাহ শুরু থেকেই খেলছেন কুমিল্লার হয়ে। সিলেট স্ট্রাইকার্সে খেলছেন মোহাম্মদ হারিস ও ইমাদ ওয়াসিম। উইকেটকিপার ব্যাটসম্যান আজম খান খুলনা টাইগার্সের একাদশে নিয়মিত খেলছেন। তার বদৌলতেই এবারের বিপিএল পেয়েছিল প্রথম সেঞ্চুরির দেখা। একই দলে খেলছেন আরেক পাকিস্তানি ওয়াহাব রিয়াজও।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (1)
Juni Ahmed ১৫ জানুয়ারি, ২০২৩, ৭:৪২ এএম says : 0
Very good
Total Reply(0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন