শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

শুভেচ্ছা সফরে যুক্তরাজ্যের যুদ্ধ জাহাজ চট্টগ্রামে

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৬ জানুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

যুক্তরাজ্যের রাজকীয় নৌবাহিনীর যুদ্ধজাহাজ ‘এইচএমএস তামার’ ৭ দিনের শুভেচ্ছা সফরে বাংলাদেশে এসেছে। জাহাজটি বাংলাদেশের সমূদ্রসীমায় এসে পৌঁছালে বাংলাদেশ নৌবাহিনী জাহাজ ‘ওমর ফারুক’ তাদের স্বাগত জানায়। গতকাল রোববার চট্টগ্রাম বন্দর জেটিতে এসে পৌঁছলে জাহাজটিকে বাংলাদেশ নৌবাহিনীর সুসজ্জিত বাদকদল ঐতিহ্যবাহী রীতিতে বাদ্য পরিবেশন করে অভিবাদন জানায়। কমান্ডার চট্টগ্রাম নৌ অঞ্চলের চিফ স্টাফ অফিসার ক্যাপ্টেন এম ফয়জুল হক জাহাজের অধিনায়ককে স্বাগত জানান। এ সময় বাংলাদেশে নিযুক্ত যুক্তরাজ্যের ডিফেন্স অ্যাটাশেসহ নৌবাহিনীর কর্মকর্তারা উপস্থিত ছিলেন। জাহাজে অধিনায়ক কমান্ডার এলিয়ট-স্মিথ টেইলোর নেতৃত্বে ১৬ কর্মকর্তাসহ মোট ৫৯ জন সদস্য রয়েছেন।

বাংলাদেশে অবস্থানকালে সফরকারী জাহাজের অধিনায়ক কমান্ডার চট্টগ্রাম নৌ অঞ্চল, কমান্ডার বিএন ফ্লিট ও চট্টগ্রাম বন্দর চেয়ারম্যানসহ বাংলাদেশে নিযুক্ত যুক্তরাজ্যের ঊর্ধ্বতন প্রতিনিধিদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন। এ ছাড়া জাহাজটির কর্মকর্তা ও নাবিকরা বাংলাদেশ নেভাল একাডেমি, বানৌজা নির্ভীক, স্কুল অব মেরিটাইম ওয়ারফেয়ার অ্যান্ড ট্যাকটিক্স (এসএমডবিøউটি), বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের জন্য প্রতিষ্ঠিত বিএন আশার আলো স্কুল এবং চট্টগ্রামের বিভিন্ন দর্শনীয় স্থান পরিদর্শন করবেন।

জাহাজটির এ শুভেচ্ছা সফর বাংলাদেশ ও যুক্তরাজ্যের মধ্যকার বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরও সুদৃঢ় করতে গুরুত্বপূর্ণ ভ‚মিকা পালন করবে বলে আশা করছেন সংশ্লিষ্টরা। জাহাজটি ২২ জানুয়ারি বাংলাদেশ ত্যাগ করার কথা রয়েছে।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন