শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

পুলিশী বাধায় সেনবাগে বিএনপি-আ.লীগের পাল্টা পাল্টি বিক্ষোভ কর্মসূচি পালিত

সেনবাগ (নোয়াখালী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ জানুয়ারি, ২০২৩, ৫:৪৬ পিএম

নোয়াখালীর সেনবাগে বিএনপি-আওয়ামীলীগের একই সময় পাল্টা পাল্টি বিক্ষোভ কর্মসূচি ঘোষনা করায় টানটান উত্তেজনার মধ্যদিয়ে পুলিশের বাধার মধ্য দিয়ে বিএনপি বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ শেষ হয়েছে।
সোমবার বেলা ১১টার সময় কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে নিত্যপন্য, জ¦ালানী তেল, গ্যাস-বিদ্যুতের দাম কমনো, বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার মুক্তি ও নেতাকর্মীদের নামে দায়ের করা মিথ্যা ও গায়েবী মামলা প্রত্যাহার সহ ১০দফা দাবি বাস্তবায়নের লক্ষে বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ও সাবেক বিরোধীদলীয় চীপহইপ জয়নুল আবদিন ফারুকের নেতৃত্বে সেনবাগ ডাক বাংলোর সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি পৌর শহরের দক্ষিন বাজারে বিএনপি কার্যালয়ের সামনে পৌছলে পুলিশ মিছিলটিকে বাধা দিয়ে থামিয়ে দেয়। এসময় বিএনপি দলীয় কার্যালের সামনে শান্তিপূর্ণ প্রতিবাদ সমাবেশ করে বিক্ষোভ কর্মসূচি সমাপ্ত করে।
অপরদিকে একই সময় সেনবাগ উপজেলা আওয়ামীলীগের সহ-সাধারণ সম্পাদক ও উপজেলা ভাইস চেয়ারম্যান মো. গোলাম কবির, পৌরসভার মেয়র আবু নাছের ভিপি দুলাল, যুবলীগ আহবায়ক আ.স.ম জাকারিয়া আল মামুন, আওয়ামীলীগ নেতা কামাল উদ্দিন চৌধুরী, ওমর ফারুক, ছাত্রলীগ নেতা আবু সোহায়েবের নেতৃত্বে কয়েকশ নেতাকর্মী সেনবাগ থানার মোড় থেকে একটি পাল্টা বিক্ষোভ মিছিল বের করে বিএনপির কার্যালয়ের দিকে যেতে থাকলে চরম উত্তেজনা দেখা দেয়। এ সময় সেনবাগ থানার ওসি ইকবাল হোসেন পাটোয়ারীর নেতৃত্বে পুলিশ ফোর্স মিছিলটিকে সেনবাগ মডেল প্রথমিক বিদ্যালয়ের সামনে আটকিয়ে দেয়। এসময় আওয়ামীলীগের মিছিল থেকে অসংখ্য হাতবোমা (ককটেল) বিস্ফোরণ ঘটালে শহরে আতঙ্ক ছড়িয়ে পড়ে। মূহুর্তে আতঙ্কিত ব্যবসায়ীরা দোকানপাট বন্ধ করে দেয়। তাৎক্ষনিক পুলিশী হস্তক্ষেপে কোন ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটেনি।
বিএনপি বিক্ষোভ মিছিলে উপস্থিত ছিলেন সেনবাগ পৌর বিএনপি'র আহবায়ক আবদুল হান্নান লিটন, জেলা বিএনপির সাবেক যুগ্ম সম্পাদক আদুল্লা-আল মামুন, উপজেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহবায়ক আমিন উল্ল্যাহ বিএসসি, উপজেলা বিএনপির সাবেক সেক্রেটারী মোক্তার হোসেন পাটোয়ারী, পৌর বিএনপির সাবেক সেক্রেটারী ফারুক বাবুল, মো. শহিদ উল্লাহ, উপজেলা বিএনপির সদস্য মো. হুমায়ুন কবির হুমু, কাউন্সিলর মো. বেলাল হোসেন ভেলা, পৌর বিএনপির সদস্য রহিম উল্লাহ চৌধুরী সুজন, সাবেক কাউন্সিলর মো. মনির, সাবেক উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান শাহীন আক্তার কানন, উপজেলা বিএনপি যুবদলের আহ্বায়ক সুলতান সালাউদ্দিন লিটন, সদস্য সচিব সাহাব উদ্দিন রাসেল, উপজেলা ছাত্রদলের আহবায়ক সানাউল্লাহ, বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন