শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

বিপিএলের মাঝেই ইংল্যান্ড সিরিজের উত্তাপ

চট্টগ্রাম ঘুরে ঢাকায় ইসিবি নিরাপত্তা প্রতিনিধি দল

রুমু, চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ১৮ জানুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

ক্রিকেটে কুলীন সমাজের প্রতিনিধি হিসেবে নিজেদের ভাবে ইংল্যান্ড, অস্ট্রেলিয়া- এটা সর্বজন বিদিত। বিশেষ করে এই উপমহাদেশে সফর করতে এলেই তাদের নাক যেন একটু বেশিই উঁচু হয়ে যায়। প্রতিটি সিরিজের আগে নিজেদের বিশেষ নিরাপত্তা বিশেষজ্ঞ পাঠিয়ে যাচাই করা হয় সিরিজের সম্ভ্যাবতা, নিরাপত্তা আর আবাসন সুবিধা। এবারও এর ব্যত্যয় ঘটতে দেয়নি ইংল্যান্ড ক্রিকেট বোর্ড। আসন্ন বাংলাদেশ সফরের আগে গতকাল চট্টগ্রাম ঘুরে বর্তমানে ঢাকায় পৌঁছেছে দুই সদস্যের ইসিবির বিশেষ নিরাপত্তা প্রতিনিধি দল।
দীর্ঘ ৫ বছর পর তিনটি করে ওয়ানডে আর টি-টোয়েন্টি খেলতে বাংলাদেশে আসছে ইংল্যান্ড ক্রিকেট দল। পূর্ব নির্ধারিত সূচি অনুয়ায়ী ২০ ফেব্রুয়ারি ঢাকায় পা দেবার কথা জস বাটলার, মঈন আলীরা। কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে একটু আগে ভাগে এলেও সিরিজের প্রথম ম্যাচটি হবে মার্চের ৩ তারিখ, মিরপুরে। শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়ামে ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচটি খেলে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শেষ ম্যাচটি খেলবে দু’দল, ৬ মার্চ। এই সাগরিকাতেই তিন ম্যাচের প্রথম টি-টোয়েন্টি খেলে ফের ঢাকায় ফিরবে সিরিজ শেষ করতে। ১২ ও ১৪ মার্চ হোম অব ক্রিকেটে হবে সিরিজের সমাপ্তি।
প্রায় এক মাসের দীর্ঘ এই সফরকে নিশ্চিদ্র ও সফল করতে এরই মধ্যে বেশ কিছু প্রস্তুতি নিয়েছে বিসিবি। এরই মধ্যে জহুর আহমেদে আধুনিক সুবিধা সম্বলিত এক ইনডোর অনুশীলন গ্রাউন্ড উদ্বোধন করেছে তারা। পাশাপাশি দেশের রাজনৈতিক অস্থির সময়ে নিরাপত্তা নিয়েও বেশ ভাবতে হচ্ছে বিসিবিকে। তারই অংশ হিসেবে কাল ইংল্যান্ডের প্রতিনিধি দলকে আশ^স্ত করতে চট্টগ্রাম পুলিশ কমিশনারের সঙ্গেও সাক্ষাৎ করিয়েছে বিসিবি। পরে আবাসন ব্যবস্থা দেখতে হোটেল রেডিসন ব্লু’তেও যান ইসিবি কর্তারা। সেখান থেকে ভেন্যু পরিদর্শনে এসে সাগরিকার বিভিন্ন সুযোগ-সুবিধা দেখেছেন তারা। দেখেছেন নতুন ‘ঝিনকু’ আদলে গড়া ইনডোরটিও। বিসিবি সূত্রে জানা গেছে চট্টগ্রামের নানা সুবিধা দেখে বেশ মুদ্ধতা নিয়েই ঢাকায় পা রাখে ইংল্যান্ডের প্রতিনিধি দল।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন