বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

সারা বাংলার খবর

বেনাপোলে দু,দেশের বিজিবি ও বিএসএফের উচ্চ পর্যায়ের সীমান্ত সম্মেলন

বেনাপোল অফিস | প্রকাশের সময় : ১৮ জানুয়ারি, ২০২৩, ৫:১৭ পিএম

সীমান্ত হত্যা বন্ধ, মাদক ও অস্ত্র পাচারে কঠোর নিষেধাজ্ঞা, মানব পাচার বন্ধ সহ বিরাজমান বিভিন্ন সমস্যা নিরসনে ভারত বাংলাদেশের উচ্চ পর্যায়ের বিজিবি বিএসএফএর প্রতিনিধি সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে বেনাপোল বিজিবি কোম্পানি সদরে।


কঠোর নিরাপত্তার মধ্যে ১৮ জানুয়ারি সকাল থেকে অনুষ্ঠিত সম্মেলনে নেতৃত্ব দিচ্ছেন দু,দেশের সীমান্ত রক্ষী বাহিনীর সেক্টর কমান্ডার গন। সকাল ১০ টায় ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর সেক্টর কমান্ডার রাজেশ কুমারের নেতৃত্বে একটি ১১ সদস্যের একটি টিম বেনাপোল নোম্যান্সল্যান্ডে এসে পৌঁছালে তাদেরকে ফুল দিয়ে অভিনন্দন জানান বিজিবির খুলনার ডেপুটি ডাইরেক্টর জেনারেল মামিনুর রশিদ।

সকাল ১১ টার দিকে বেনাপোল কোম্পানি সদরে দু,দেশের ২১ সদস্যের সীমান্ত রক্ষী বাহিনী বিজিবি ও বিএসএফের মধ্যে সীমান্ত সম্মেলন শুরু হয়। আনন্দঘন ও উৎসব মুখর পরিবেশে শুরু হয় উচ্চ পর্যায়ের সীমান্তরক্ষা বাহিনীর সম্মেলন চলে বিকাল পর্যন্ত।

সম্মেলে বাংলাদেশের পক্ষে ১০ সদস্যের প্রতিনিধি দলের নেতৃত্ব দেন খুলনা সেক্টর কমান্ডার ডেপুটি ডাইরেক্টর জেনারেল মামুনুর রশিদ
কমান্ডিং অফিসার কামরুল আহসান, ৪৯ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্নেল সাহেদ মিনহাজ্ব সিদ্দিকী, ২১ বিজিবি অধিনায়ক লেঃ কর্নেল তানভীর রহমানসহ বিজিবি কর্মকর্তারা। সাতক্ষীরা নীলডুমুর, কুষ্টিয়া, চুয়াডাঙ্গার বিজিবির কমান্ডিং অফিসার গন এ সময় উপস্থিত ছিলেন।

ভারতীয় বিএসএফের কলকাতা সেক্টর কমান্ডার ডেপুটি ডাইরেক্টর জেনারেল রাজেশ কুমারের নের্তৃত্বে ১১ সদস্যের প্রতিনিধি দলের মধ্যে কমান্ডিং অফিসার আরকে ট্রিপতি এবং আনোরাজ মানিসহ বিভিন্ন ব্যাটলিয়নের বিএসএফ কর্মকর্তারা সম্মেলনে অংশগ্রহন করেন।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন