শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

আন্তর্জাতিক সংবাদ

ইউক্রেন সংকট সমাধানের সবচেয়ে বাস্তব উপায় আলোচনা: জাতিসংঘে চীনা প্রতিনিধি

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৮ জানুয়ারি, ২০২৩, ৯:২৬ পিএম

জাতিসংঘে চীনের স্থায়ী প্রতিনিধি তাই পিং গতকাল (মঙ্গলবার) নিরাপত্তা পরিষদের ইউক্রেন সমস্যা বিষয়ে এক সম্মেলনে বলেন, সংঘাতে কোনো পক্ষ বিজয়ী হয় না, সংলাপ ও আলোচনা ইউক্রেন সংকট সমাধানের সবচেয়ে বাস্তবসম্মত উপায়।

তাই পিং বলেন, ইউক্রেন সংকট শুরু হলে বিভিন্ন খাতে সমস্যা তৈরি হয়েছে। ধর্ম, সংস্কৃতি, সামাজিক বিরোধিতা ও দ্বন্দ্ব গভীরতর হচ্ছে। সংঘর্ষ দীর্ঘায়িত ও জটিল হওয়ার কারণে সব পক্ষের জন্য অসহনীয় হয়ে উঠেছে। চীন আশা করে, সংশ্লিষ্ট পক্ষগুলো যৌক্তিক সংযম বজায় রাখবে, সংলাপ করবে, রাজনৈতিক পদ্ধতিতে নিরাপত্তা খাতের অভিন্ন উদ্বেগ দূর করবে।

তিনি বলেন, আন্তর্জাতিক সমাজের উচিত রাশিয়া ও ইউক্রেনকে আলোচনায় ফিরিয়ে আনতে উৎসাহিত করা, যুদ্ধবিরতি ও যুদ্ধ বন্ধের পরিবেশ তৈরি করা। যে কোনো দ্বন্দ্ব ও ঘৃণা তীব্র করার আচরণ বন্ধ করতে হয়। এভাবে ধর্ম শান্তি ও ঐক্য বৃদ্ধিতে ইতিবাচক শক্তি যোগাতে হবে, জনগণের মনে শান্তি ও শান্তি রক্ষা করার ধারণা তৈরি করতে হবে।

তিনি বলেন, গত সপ্তাহে নিরাপত্তা পরিষদে আয়োজিত ইউক্রেন সমস্যা-বিষয়ক একটি উন্মুক্ত সম্মেলনে অনেক দেশ বলেছে- ২০২৩ সাল একটি শান্তি বর্ষ হওয়া উচিত। যা চীনেরও প্রত্যাশা। চীন অব্যাহতভাবে ন্যায়সঙ্গত অবস্থান বজায় রেখে ইউক্রেন সংকটের শান্তিপূর্ণ সমাধানে গঠনমূলক ভূমিকা পালন করবে। সূত্র: সিআরআই।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন