শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

খেলাধুলা

বিপিএল মাতাতে আসছেন নাসিম শাহ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২১ জানুয়ারি, ২০২৩, ৬:৪৫ পিএম | আপডেট : ৬:৫১ পিএম, ২১ জানুয়ারি, ২০২৩

এবার বিপিএল মাতাতে ঢাকায় আসছেন পাকিস্তানের পেসার নাসিম শাহ। বিপিএল ড্রাফটের আগেই পাকিস্তানি ক্রিকেটার আজম খান ও ওয়াহাব রিয়াজের সঙ্গে নাসিম শাহকেও দলে ভিড়ানোর কথা জানিয়েছিল খুলনা। তবে শেষ পর্যন্ত খুলনা টাইগার্সের সঙ্গে নাকি চুক্তিই হয়নি পাকিস্তানের এই তরুণ পেসারের।

খুলনার হয়ে না আসলেও বিপিএলে ঠিকই খেলবেন নাসিম। পাকিস্তানের এই পেসার খেলবেন কুমিল্লা ভিক্টোরিয়ানসের হয়ে। কুমিল্লার হয়ে খেলতে এরই মধ্যে বাংলাদেশের উদ্দেশে রওনা হয়েছেন নাসিম। বিমানে বসে তোলা ছবি টুইটারে পোস্ট করে পাকিস্তানের এই পেসার লিখেছেন, ‘আবারও যাচ্ছি। কুমিল্লা ভিক্টোরিয়ানসের হয়ে বিপিএল খেলতে বাংলাদেশের পথেই আছি।’

এরই মধ্যে বিপিএলের প্রথম দুই পর্ব শেষ হয়েছে। ছয় ম্যাচে তিন জয় নিয়ে কুমিল্লা আছে পয়েন্ট তালিকার তৃতীয় স্থানে। কুমিল্লার হয়ে বিপিএলের শুরু থেকেই খেলছেন খুশদিল শাহ। এরপর একে একে কুমিল্লা ভিক্টোরিয়ানসের হয়ে খেলতে তাঁর সঙ্গে যোগ দিয়েছেন হাসান আলী, আবরার আহমেদ ও মোহাম্মদ রিজওয়ানরা। তাই এখানে এসে মানিয়ে নিতে খুব বেশি সমস্যা হওয়ার কথা নয় নাসিমের। শুধু কুমিল্লা কেন, বিপিএলের প্রতিটি ফ্র্যাঞ্চাইজিতেই আছে পাকিস্তানের একাধিক ক্রিকেটার।

প্রথম তিন ম্যাচ হারার পর টানা তিন ম্যাচে জিতেছে কুমিল্লা। যেখানে বড় অবদান রাখছেন রিজওয়ান-খুশদিলরা। এই দলের সঙ্গে নাসিম যোগ হলে কুমিল্লার শক্তি আরও বাড়বে। আর নাসিম আছেন দুর্দান্ত ছন্দে।

নাসিম আন্তর্জাতিক ক্রিকেটে পা রেখেছেন এক বছরও হয়নি। তবে পাকিস্তানের এই পেসার এরই মধ্যে অনেক ব্যাটসম্যানেরই মাথা ব্যথার কারণ হয়েছেন। ক্যারিয়ারের প্রথম পাঁচ ওয়ানডেতে সবচেয়ে বেশি ১৮ উইকেট নেওয়ার কীর্তি গড়েছেন এই পেসার। ঘরের মাঠে ওয়ানডে সিরিজে কেইন উইলিয়ামসনদের বিপক্ষে দুই ম্যাচ খেলে নিয়েছেন ৮ উইকেট।

ক্যারিয়ারে টি-টোয়েন্টি খেলেছেন ১৬টি। যেখানে ৭.৬৬ ইকোনমিতে উইকেট নিয়েছেন ১৪টি। শাহিন শাহ আফ্রিদিরও কুমিল্লার হয়ে বিপিএল খেলার কথা ছিল। কিন্তু তিনি কবে আসবেন, সেটা নিশ্চিত করে এখনো জানাতে পারেননি ভিক্টোরিয়ানসের কর্মকর্তারা।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন