শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় সংবাদ

শিক্ষামন্ত্রীর আহŸানে সাড়া দেননি আন্দোলনরত শিক্ষার্থীরা

চবি চারুকলা ইনস্টিটিউট

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২২ জানুয়ারি, ২০২৩, ১২:০০ এএম

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের চারুকলা ইনস্টিটিউটের আন্দোলনরত শিক্ষার্থীদের ক্লাসে ফিরে যাওয়ার আহŸান জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। তবে এ আহŸানে সাড়া দেননি শিক্ষার্থীরা। দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলনে অনড় রয়েছেন তারা। দীর্ঘ আড়াই মাসের অচলাবস্থা কাটাতে গতকাল শনিবার চট্টগ্রাম সার্কিট হাউসে শিক্ষার্থীদের সাথে বৈঠক করেন শিক্ষামন্ত্রী। এ সময় তিনি শিক্ষার্থীদের এ দাবি যৌক্তিক উল্লেখ করে দ্রæত সমাধানের আশ্বাস দেন এবং তাদের ক্লাসে ফেরার আহŸান জানান। তবে শিক্ষামন্ত্রীর সেই ডাকে সাড়া দিচ্ছেন বলে জানিয়েছেন আন্দোলনরত একাধিক শিক্ষার্থী।

তারা সভা থেকে বের হয়ে সাংবাদিকদের জানান, শিক্ষামন্ত্রী স্বীকার করেছেন, চারুকলা স্থানান্তরের বিষয়ে শিক্ষা মন্ত্রণালয়ের হস্তক্ষেপ করার এখতিয়ার নেই। যেহেতু বিশ্ববিদ্যালয়টি স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠান। বিশ্ববিদ্যালয় ভিসি এবং প্রতিষ্ঠানের সর্বোচ্চ পর্ষদ সিন্ডিকেট সিদ্ধান্ত নিবেন। আমাদের একমাত্র দাবি মূল ক্যাম্পাসে ফিরে যাওয়া। কিন্তু বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ এতদিনেও কোনো সিদ্ধান্ত দিতে পারেনি। তাই মূল ক্যাম্পাসে না ফেরা পর্যন্ত আমাদের এ আন্দোলন চলবে। এ সময় তারা প্রতিদিন সকাল ১১টা থেকে বেলা ২টা পর্যন্ত ইনস্টিটিউটে অবস্থান কর্মসূচি পালনের ঘোষণা দেন।

বৈঠকে চট্টগ্রামের জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামানের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ভিসি ড. শিরীন আখতার, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিন, সিএমপি কমিশনার কৃষ্ণ পদ রায়। পরে শিক্ষামন্ত্রী চারুকলা ইনস্টিটিউটের গেইট খুলে দিয়ে শিক্ষার্থীদের ক্লাসে ফিরে যাওয়ার আহŸান জানান।

 

Thank you for your decesion. Show Result
সর্বমোট মন্তব্য (0)

এ সংক্রান্ত আরও খবর

এ বিভাগের অন্যান্য সংবাদ

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন